ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প

স্বর্ণের দাম কমেছে ভরিতে ১১৬৬ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
স্বর্ণের দাম কমেছে ভরিতে ১১৬৬ টাকা

ঢাকা: দেশের বাজারে কমেছে স্বর্ণের দাম। ২২, ২১, ১৮ ক্যারেট ও সানতন পদ্ধতির স্বর্ণের ভরিতে দাম কমেছে এক হাজার ১৬৬ দশমিক ৪০ টাকা। যদিও চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি বেড়েছিল ধাতুটির দাম।

বৃহস্পতিবার (১৯ মার্চ) থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এই ধাতু। এর আগে বুধবার (১৮ মার্চ) বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর খবর পাওয়া যায়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ দশমিক ২০ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৬১ হাজার ৫২৭ দশমিক ৬০ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৮ হাজার ২৮ দশমিক ৪০ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৯ হাজার ১৯৪ দশমিক ৮০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৩ হাজার ১২ দশমিক ৮৮ টাকা। এখন দাম রয়েছে ৫৪ হাজার ১৭৯ দশমিক ২৮ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণে প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪০ হাজার ২৪০ দশমিক ৮০ টাকা। বুধবার পর্যন্ত দাম রয়েছে ৪১ হাজার ৪০৭ দশমিক ২০ টাকা।

অর্থাৎ চার ক্যাটাগরিতেই প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ১১৬৬ দশমিক ৪০ টাকা।

তবে অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বাংলানিউজকে বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জুয়েলারি মালিকরা নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa