ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রংপুরে ওপেন সোর্স নেটওয়ার্ক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২
রংপুরে ওপেন সোর্স নেটওয়ার্ক

এবারে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ওপেন সোর্স নেটওয়ার্ক যাত্রা শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ে মুক্ত সফটওয়্যার বিষয়ক এ সেমিনার অনুষ্ঠিত হয়।



বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সহযোগিতায় অনুষ্ঠিত এ সেমিনারে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আবদুল জলিল মিয়া, বিজ্ঞান অনুষদের ডিন নজরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোরশেদ হোসেন এবং কমপিউটার ও প্রকৌশল বিভাগের প্রধান গাজী মাজহারুল আনোয়ার।

এ সেমিনারে প্রযুক্তি বিকাশে সমস্যা ও সম্ভাবনা, প্রযুক্তি উদ্যোক্তা, মুক্ত দর্শন বিষয়ে আলোচনা করেন বিডিওএসএনের সাধারণ সম্পাদক মুনির হাসান।

এ সময়ে বিডিওএসএনের কেন্দ্রীয় সদস্যরা উপস্থিত ছিলেন। এ সেমিনারে বক্তারা বলেন, দিন যত যাচ্ছে মুক্ত পেশা, মুক্ত সফটওয়্যারের গুরুত্ব ততই বাড়ছে। তাই মুক্ত সফটওয়্যার ব্যবহারের বিষয়ে সবার এগিয়ে আসা উচিত। এ সেমিনার শেষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ওপেন সোর্স নেটওয়ার্কের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এ সময় একটি আহ্বায়ক কমিটিও ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময় ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।