ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ অ্যাপ কনটেস্ট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২
উইন্ডোজ অ্যাপ কনটেস্ট

মাইক্রোসফট বাংলাদেশের সহযোগিতায় এবং প্রিয় ডটকম আয়োজনে শুরু হয়েছে ‘উইন্ডোজ ফোন অ্যাপলিকেশন কনটেস্ট’। ২৬ মার্চ ছিলো অ্যাপ জমা দেওয়ার শেষ দিন।



এ আহ্বানে এ পর্যন্ত মোট ৭৯টি অ্যাপলিকেশন জমা পড়ে। এর মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছে ১০টি সেরা অ্যাপলিকেশন। এ সব অ্যাপলিকেশনের মধ্যে থেকে যাচাই করে সেরা নির্মাতাকে দেওয়া হবে নগদ ১ লাখ টাকা পুরস্কার।

এ প্রতিযোগিতায় স¤পর্কে প্রিয় ডটকম সূত্র জানিয়েছে, দেশে প্রথমবার এ ধরনের প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। উইন্ডোজ ফোনভিত্তিক অ্যাপিলকেশন নির্মাণের জন্য ডেভেলপারদের ৪ দিনের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়। নতুন ধরনের এ আয়োজনে অ্যাপলিকেশন ডেভেলপারদের কাছ থেকে ভালোই সাড়া মিলেছে।

মাইক্রোসফট বাংলাদেশের ডেভেলপার ইভেঞ্জালিস্ট অমি আজাদ বলেন, অ্যাপলিকেশনের বিষয়, প্রয়োজনীয়তা এবং বৈচিত্র্য বিবেচনা করে চূড়ান্তভাবে ১০টি অ্যাপলিকেশন বাছাই করা হয়েছে। এ সব অ্যাপলিকেশনের মধ্যে থেকে সেরা অ্যাপলিকেশনটিকে বেছে নেওয়া হবে বিচারকদের রায়ে।

এ অ্যাপ প্রতিযোগিতার সমন্বয়ক ফাহিম ইবনে সারওয়ার জানান, এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থী এবং ডেভেলপাররা অ্যাপলিকেশন জমা দিয়েছেন। এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম অচিরেই ঘোষণা করা হবে। নির্বাচিত অ্যাপগুলো সম্পর্কে জানতে আগ্রহীরা (priyo.com/tech) এ সাইটে তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।