ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া ‘রিংটোন’ কনটেস্ট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০১২
নকিয়া ‘রিংটোন’ কনটেস্ট

নকিয়া এবং অডিওড্রাফট যৌথভাবে রিংটন তৈরি প্রতিযোগিতার আয়োজন করেছে। এরই মধ্যে নকিয়া ব্যবহারকারীদের প্রতিযোগিতায় অংশগ্রহন করতে আমন্ত্রণ জানানো হচ্ছে।

অংশগ্রহনকারীদের মধ্যে সেরা ৫ জনকে ১৫০০ ডলার নগদ অর্থ পুরস্কার দেওয়া হবে।

সূত্র মতে, ২০১৩ সালে নকিয়া বিশ্বব্যাপী নিত্যনতুন রিংটোনযুক্ত পণ্য বাজারে ছাড়তে উদ্যোগ নিয়েছে। এর ফলে ব্যবহারকারীরা ‘লোকাল মিউজিক কালচার এবং স্টাইল’ অর্থাৎ স্থানভিত্তিক পদ্ধতি অনুযায়ী তৈরি রিংটন স্থানীয় পর্যায়ে ব্যবহারের সুযোগ পাবে।

রিংটোন সংগ্রহ কার্যক্রম ২০ মার্চ শুরু হয়েছে। ১৭ এপ্রিল পর্যন্ত চলবে। বিজয়ী টিউনগুলো নির্দিষ্ট অঞ্চলে সরবরাহকৃত হ্যান্ডসেটে যুক্ত করা হবে।

তবে এ সুযোগটি সবার জন্য উন্মুক্ত নয়। কেননা পারদর্শী বাদকরা অংশ নিতে পারবেনা। কেবল সমাজে যাদের খুব একটা নাম ডাক নেই তারা এ সুযোগ পাবে। নকিয়ার কনটেস্ট পলিসি পেজে ‘কালেকশন সোসাইটি’ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া আছে।

এ ছাড়া তৈরি রিংটোনগুলো পশ্চিমা সভ্যতা কিংবা খুব যে সেকেলে হবে তা নয়। এতে শর্ত আছে, কোনো ভোকালের তৈরি কিছু অবশ্যই ব্যবহারযোগ্য হবে না।

মিউজিক কনটেস্টটি পরিচালিত হচ্ছে লাতিন আমেরিকা, সাউথ ইস্ট এশিয়া এবং পেসিফিক, মিডিল ইস্ট এবং আফ্রিকা এবং চীনে। তাই আগ্রহটা যদি না দমানো যায় তাহলে এখনও এ প্রতিযোগিতায় নাম লিখিয়ে সেরাদের একজন সুযোগটা হাতছাড়া হচ্ছে না।

বাংলাদেশ সময় ১৬৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০১২

সম্পাদনা: এসজেডএম/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।