ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেল টিউনসে নতুন ফিচার

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২
এয়ারটেল টিউনসে নতুন ফিচার

এখন থেকে ‘অপারেটর ডিফাইন্ড অ্যালবাম’ সুবিধার মাধ্যমে এয়ারটেল মোবাইল গ্রাহকেরা তাদের পছন্দের গানের সমাহার থেকে নিজেই বেছে নিতে পারবেন মাই টিউনস।

বিশ্বের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতী এয়ারটেল বাংলাদেশের মোবাইল গ্রাহকদের জন্য এনেছে ‘অপারেটর ডিফাইন্ড অ্যালবাম’ সেবা।

এ অভিনব সেবার মাধ্যমে দেশের ৬০ লাখেরও বেশি এয়ারটেল গ্রাহক পছন্দের গানের সমাহার থেকে একাধিক গান তাদের মাই টিউনস হিসেবে বেছে নিতে পারবেন। অন্যদের পছন্দের কলার টিউনস একই গান বারবার শোনার ক্লান্তি দূর করতেই এয়ারটেল এ অভিনব সেবা চালু করেছে।

এ উপলক্ষে এয়ারটেল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্রিস টবিক জানান, এয়ারটেল প্রতিনিয়ত নিত্যনতুন সেবার মাধ্যমে গ্রাহকদের মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা সমৃদ্ধ করছে। অপারেটর ডিফাইন্ড অ্যালবাম সেবার প্রচলন এ প্রচেষ্টার একটি অংশ। এর মাধ্যমে বাংলাদেশের গ্রাহকেরা তাদের আউটগোয়িং কলের মাই টিউনস নিজের পছন্দ অনুযায়ী পূর্বনির্ধারিত গান উপভোগ করতে পারবেন।

এ নতুন অপারেটর ডিফাইন্ড অ্যালবাম সেবার মাধ্যমে এয়ারটেল মোবাইল গ্রাহকেরা তাদের মাই টিউনস সার্ভিস নিজেই নির্ধারণ করতে পারবেন। এ ছাড়াও আউটগোয়িং কলের সময় পছন্দের ক্যাটাগরির পাঁচটি গান উপভোগ করতে পারবেন।

এয়ারটেল গ্রাহকেরা হাবিব, আইয়ুব বাচ্চু, বাপ্পা মজুমদার, আসিফ এবং মাইকেল জ্যাকসনের মতো পছন্দের শিল্পী ছাড়াও জনপ্রিয় গানের বিশাল সমাহার থেকে প্রতি সপ্তাহে নতুন পাঁচটি করে গান পাবেন মাত্র ১০ টাকা (ভ্যাট ব্যতীত) চার্জের বিনিময়ে (সার্ভিস চার্জ প্রযোজ্য)।

অপারেটর ডিফাইন্ড অ্যালবাম সেবা গ্রহণে এয়ারটেলের গ্রাহকদের এসএমএস করতে হবে ‘এমটি (স্পেস) প্রোমোআইডি’ লিখে ৩১২৩ নম্বরে।

যেমন হাবিবের গান সেট করতে চাইলে এয়ারটেলের গ্রাহকদের এসএমএস করতে হবে ‘এমটি (স্পেস) ০১২৩৪৮’ লিখে ৩১২৩ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এ সেবা সম্পর্কে বিস্তারিত জানতে (*১২১*২*১#) কল করলে তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৭৩৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।