ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলা ব্লগ নির্বাচনে ভোটগ্রহণ

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২
বাংলা ব্লগ নির্বাচনে ভোটগ্রহণ

ঢাকা: জার্মান গণমাধ্যমে ডয়েচে ভেলে আয়োজিত সেরা ব্লগ অনুসন্ধান প্রতিযোগিতার অনলাইন ভোটগ্রহণ শুরু হয়েছে। ১৭টি বিভাগে ১১টি ভাষায় মোট প্রতিযোগিতার জন্য ১৮৭টি ব্লগ এবং ওয়েবসাইট মনোনয়ন পেয়েছে।



আগ্রহীরা (www.thebobs.com/bengali) ঠিকানা গিয়ে পছন্দের ব্লগগুলোতে ভোট দেওয়া যাবে। টুইটার, ফেসবুক বা ওপেন আইডি অ্যাকাউন্ট ব্যবহার করে ভোট দেওয়া যাবে।

এ বছরের ব্লগ পুরস্কারের জন্য মনোনীত ব্লগ ও ওয়েবসাইটগুলোর মধ্যে কিছু বিশেষ দৃষ্টান্ত আছে। এতে ইন্টারনেট মাধ্যমে রাজনৈতিক ও সামাজিক তৎপরতার কিছু অনন্য সাধারণ নিদর্শন আছে। এ প্রতিযোগিতায় ১১টি ভাষার সব কটিতে এমন সব প্রকল্প এবং উদ্যোগ নজরে পড়েছে, যা চমকে দেওয়ার মতো।

প্রসঙ্গত এ বছর ব্লগের মূল বিষয় ‘জনশিক্ষা ও সংস্কৃতি’। এটি ডয়চে ভেলের এ বছরের গ্লোবাল মিডিয়া ফোরামেরও বিষয়৷ এ প্রতিযোগিতায় আরবি, বাংলা, চীনা, জার্মান, ইংরেজি, ফার্সি, ফরাসি, ইন্দেনেশীয়, পর্তুগিজ, রাশিয়ান ও স্প্যানিশ ভাষার ব্লগ স্থান পেয়েছে।

বাংলা ভাষায় এবার ৬টি ব্লগ মনোনয়ন পেয়েছে। এগুলো হচ্ছে সেরা ব্লগ ক্যাটাগেরিতে সাবরিনা সুলতানার ব্লগ, সমাজ কল্যাণে প্রযুক্তির সেরা ব্যবহার ক্যাটাগরিতে অজানা ইনফরমেশন, সেরা সামাজিক আন্দোলন ক্যাটাগরিতে আসিফ মহিউদ্দিনয়ের বাংলা ব্লগ,  রিপোর্টার্স উইদাউট বর্ডার্স ক্যাটাগরিতে আবু সুফিয়ানের ব্লগ এবং সেরা ভিডিও চ্যানেল ক্যাটাগরিতে বাংলা শেখা, বিশেষ বিভাগ জনশিক্ষা ও সংস্কৃতি ক্যাটাগরিতে গুণীজন। আগামী ২ মে পর্যন্ত এই ভোট গ্রহণ চলবে।

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।