ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ময়মনসিংহে ডিজিটাল প্রদর্শনী শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২
ময়মনসিংহে ডিজিটাল প্রদর্শনী শুরু

ময়মনসিংহ: ‘ডিজিটাল শিক্ষাই ডিজিটাল বাংলাদেশের ভিত্তি’ এ বার্তাকে সামনে রেখে ময়মনসিংহে ৫ এপ্রিল থেকে শুরু হয়েছে ছয় দিনব্যাপী কমপিউটার প্রদর্শনী। আয়োজক বাংলাদেশ কমপিউটার সমিতি।



আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এবং ময়মনসিংহ জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের জিমনেশিয়ামে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ময়মনসিংহ-৪ সদর আসনের সংসদ সদস্য প্রিন্সিপাল মতিউর রহমান।

বাংলাদেশ কমপিউটার সমিতির সহসভাপতি মঈনুল ইসলাম বাংলানিউজকে জানান, বাংলাদেশকে ডিজিটাল হিসেবে গড়তে তথ্যপ্রযুক্তির কোনো বিকল্প নেই। তাই সবার মধ্যে তথ্যপ্রযুক্তির পরিচিতি ও জ্ঞান বিস্তারের জন্য প্রথমবার আয়োজন করা হচ্ছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো ময়মনসিংহ-২০১২’।

তিনি জানান, এ প্রদর্শনীতে কমপিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্য সামগ্রী, নেটওয়ার্ক ও ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা, মাল্টিমিডিয়া, আইসিটি, শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তিপণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ দেখানো হবে।

বাংলাদেশ কমপিউটার সমিতি ময়মনসিংহ জেলা শাখার সভাপতি সাওকাত সারোয়ার জানান, এ প্রদর্শনীতে ৪৮টি স্টল এবং ৮টি প্যাভিলিয়নে ৩৫টি দেশি-বিদেশি ও স্থানীয় তথ্যপ্রযুক্তির জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও বিপণন প্রতিষ্ঠান এখানে পণ্য ও সেবামাধ্যম নিয়ে অংশগ্রহণ করবে।

আয়োজক সূত্র জানিয়েছে, এ প্রদর্শনীতে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, তথ্য প্রযুক্তিবিষয়ক সচেতনতা কর্মসূচি এবং সেমিনারের ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময় ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২

প্রতিবেদক : মামুন খান
সম্পাদনা : ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।