ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঝড় তুলেছে অ্যাংগ্রি বার্ডস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২
ঝড় তুলেছে অ্যাংগ্রি বার্ডস

বিখ্যাত গেম অ্যাংগ্রি বার্ডস ৭০ কোটি ডাউনলোডের রেকর্ড সৃষ্টি করেছে। নতুন সংস্করণেও এসেছে অবিশ্বাস্য সফলতা।

প্রকাশের মাত্র তিন দিনেই গেমটি ডাউনলোড হয়েছে ১ কোটিবার। তাই গেমারদের কাছে এর জনপ্রিয়তা কতটা তা সুস্পষ্ট।

স‍ূত্র মতে, একের পর এক অসাধারণ অর্জনে রোভিও এ মুহূর্তে পাখি বিষয়ক টিভি সিরিজ তৈরি করছে। ভক্তদের জন্য গেমটির বৈচিত্রতা আসলেও রোভিওর পরিকল্পনা একেবারে ভিন্ন। কারণ গেমটি পাওয়া যাবে টিভি প্রোগ্রাম হিসেবে। এ প্রসঙ্গে রোভিও নিশ্চিত করেছেন, আগামী অক্টোবরে অ্যাংগ্রি বার্ডসের ৫২ পর্বের টিভি সিরিজ চালু হবে।

প্রতিষ্ঠানের হেড অব অ্যানিমেশন নিক ডোরা বলেন, এটা ঠিক গেমের মত নয়। এর বৈশিষ্ট্য ‘কিজন্য তারা সব সময় রাগান্বিত থাকে তার গভীর ভাবনা, উপলব্ধী উন্মোচিত করা। মিপটিভির এক আলোচনামূলক অনুষ্ঠানে নিক এ পরিকল্পনার কথা ফাঁস করেন।

গত অক্টোবরে আত্মপ্রকাশের জোর সম্ভাবনার কথা জানান। এর প্রতিটি পর্ব আড়াই থেকে তিন মিনিটের। ফিনের বক্তব্যে আরও জানা যায়, তাদের প্রত্যাশা ডিজনি মডেলে গেম উন্নয়কদের থেকে এন্টারটেইনমেন্টে সুখ্যাতি অর্জন করা।

এ ছাড়া পূর্ণদৈর্ঘ্য অ্যাংগ্রি বার্ডস মুভি তাদের পরিকল্পনায় আছে। তবে ২০১৩ সালের আগে তা সম্ভব হবে না। তাই মুভির জন্য কম করেও এক বছরেরও বেশি অপেক্ষা করতে হবে। রোভিও অ্যানিমেটরদের টিভি সিরিজের মাধ্যমে অনুশীলন এবং শিক্ষায় দক্ষ করে তুলতে চায়। এমনটাই সংশ্লিষ্টদের মন্তব্য।

বাংলাদেশ সময় ২১৫০ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১২

সম্পাদনা: এসজেডএম, নিউজরুম এডিটর/সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।