ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি সিরিজে ‘এইস প্লাস’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১২
গ্যালাক্সি সিরিজে ‘এইস প্লাস’

স্যামসাং এবারে অ্যানড্রইড প্লাটফর্মে যুক্ত করেছে নতুন গ্যালাক্সি ‘এইস প্লাস’। এটি গ্যালাক্সি এইসয়ের বর্ধিত সংস্করণ।

সূত্র মতে, জিঙ্গারবোর্ডনির্ভর স্যাসমসাংয়ের আগের পণ্য অনুসারে এটি যুক্ত হয়েছে। অ্যানড্রইড ২.৩ সংস্করণের এ বর্ধিত পণ্যের ডিসপ্লে ৩.৭৫ ইঞ্চি এইচভিজিএ প্রযুক্তির।

এর যান্ত্রিক ক্ষমতায় আছে কুয়ালকম স্ন্যাপড্রাগন এস১ গিগাহার্টজ সিপিইউ,  ৫১২ এমবি র্যাম। আগের সংস্করণটি ৮০০ মেগাহার্টজ সিপিইউ এবং ২৭৮ এসবি র‌্যামের। এ ছাড়া সংযোগে আছে উচ্চ গতির এইচএসপিডিএ প্রযুক্তি যেটি ৭.২ এমবিপিএস পর্যন্ত ওয়াইফাই ৮০২.১১ ডিএলএনএকে পরিচালনা করে। এ ছাড়া ওয়াইফাই সুবিধা সম্বলিত স্থানে এটি সমর্থিত।

এইস প্লাসের লেড ফ্ল্যাস প্রযুক্তির ৫এমপি অটো ফোকাস ক্যামেরা যা দুরের জিও-ট্যাগিং সমর্থিত। সম্মুখের ভিডিও কলিং সুবিধার ক্যামেরা ৩০ এফপিএস ভিজিএ । এ ছাড়া স্যামসাং পার্টনারশীপ সেবা ‘টাচউইজ ইউজার ইন্টারফেসকেও’ অংশীভূত করেছে।

আরও আছে থিঙ্কফ্রি টুল। এটি ব্যবহারে ওয়ার্ড, এক্সেল,পাওয়ার পয়েন্ট এবং পিডিএফ ডকুমেন্ট ভিউ এবং এডিট করা যাবে। সামাজিক যোগাযোগ ব্যবস্থায় স্যামসাংয়ের সোশ্যাল হাব এবং চ্যাটঅন সার্ভিস বাদ রাখা হয়নি পণ্যটিতে।

এ মুহূর্তে ভারতের বাজারে গ্যালাক্সি এইচ প্লাসের দাম ১৬ হাজার ৩০০ রুপি। আর সীমাবদ্ধ অফারে ‘প্রি স্যামসাং ব্লুটুথ হেডসেট বিএইচএম১০০০’ মডেলের দাম ১ হাজার ৩০০ রুপি।

বাংলাদেশ সময় ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১২

সম্পাদনা: এসজডেএম, নিউজরুম এডিটর/
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।