ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১৭ কোটিতে গুগল+

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১২
১৭ কোটিতে গুগল+

গুগল আর প্রতিযোগিতা দুটোর কোনোটাই বিচ্ছিন্ন নয়। তবে গুগল+।

এটা সামাজিক সাইটের আরেক বিপ্লবের নাম। সঙ্গে রেকর্ডেরও মালিক। খুব অল্প সময়েই অন্য সবাইকে ছাড়িয়ে ১৭ কোটি গ্রাহকের মাইলফলক পেরিয়ে গেছে গুগল। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

সময়ে নিত্যনতুন ভাবনা আর বহুমাত্রিক ফিচার গুণে গুগল+ এখন ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। সামাজিক নেটওয়ার্কের সব ধরনের প্রয়োজনে গুগল+ সবচেয়ে বেশি কার্যকর। আর তার ধারাবাহিক প্রমাণও দিয়ে যাচ্ছে গুগল+। বড় আদলের ছবি আর ভিডিওর সহজবোধ্য উপস্থাপন গুগল+ কে অন্য সামাজিক সাইটের তুলনায় জনপ্রিয় করে তুলছে।

গুগল+ এর জ্যেষ্ঠ সহসভাপতি ভিক গুনদ্রোতা জানান, গুগল+ এখন আগের চেয়েও অনেক বেশি সহজ, সাধারণ এবং গুণসম্পন্ন। শুধু গ্রাহকের বিচারে নয়, পৃষ্ঠা বিন্যাস আর ফিচারের বৈশিষ্ট্যেয় গুগল+ নিজেকে আরও একবার ঢেলে সাজিয়েছে। গুগল+ বিশ্বাস করে সৃজনশীল, সহজ আর সুন্দরের বৈশিষ্ট্যগুণে গুগল+ এগিয়ে যাচ্ছে, যাবে।

এদিকে আরেক জনপ্রিয় গণমাধ্যম টুইটারকে সব সময়ই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে গুগল+। এর ফলে টুইটারের ধারাবাহিক উন্নয়নগুলো থেকে গুগল+ সব ধরনের প্রয়োজনীয় শিক্ষা গ্রহণ করেছে। আর তা থেকে বাস্তবায়নও করছে। সাফল্য তাই গুগল+ কে মোটেও হতাশ করেনি।

গুগল+ এর নতুন ফিচারের মধ্যে বিলবোর্ড অন্যতম। এর মাধ্যমে জনপ্রিয় গণমাধ্যমে সাধারণ মানুষের তাদের কাজগুলোকে সহজে এবং সাবলীলভাবে উপস্থাপন করার অবারিত সুযোগ পাচ্ছেন।

পরিবর্তনের কথা শুধু মুখে নয়, আগেই তা বাস্তবায়ন করে গুগল+। এ মুহূর্তে গুগল+ এর হিসাবে নিবন্ধিত সংখ্যা ১৭ কোটি ছাড়িয়ে গেছে। বিশ্লেষকেরা একে দারুণ ইতিবাচক হিসেবেই ব্যাখ্যা করছেন।

আর নিত্যনতুর ফিচারের কলাকৌশলে গুগল+ নতুন ভাবনাকেই শ্রদ্ধা জানাচ্ছে। সামাজিক নেটওয়ার্ক শিল্পমাধ্যমে গুগল+ দারুণ সব সংস্কার আনছে। সঙ্গে ফিচারের দৃশ্যপটও তৈরি করছে। আর এটা চলতেই থাকবে গন্তব্যহীন।

বাংলাদেশ সময় ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।