ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যানড্রইডে ফুটবল ম্যানেজার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২
অ্যানড্রইডে ফুটবল ম্যানেজার

অ্যানড্রইড ভক্তরা এখন থেকে উপভোগ করতে পারবেন ফটুবল ম্যানেজার হ্যান্ডহেল্ড-২০১২। গুগলের স্মার্টফোন অপারেটিং সিস্টেম চালিত পণ্যেয় ফুটবলভিত্তিক এ গেম আনা হচ্ছে।

স্পোর্টস ইন্টারঅ্যাকটিভ ম্যানেজমেন্ট এ তথ্য জানিয়েছে।

স্পোর্টস ইন্টারঅ্যাকটিভের স্টুডিও ডিরেক্টর ‘মাইলস জ্যাকবসন’ এ প্রসঙ্গে বলেন আইফোনে যখন প্রথম এ গেম প্রকাশ করা হয়, তখন থেকেই অ্যানড্রইডে এর চাহিদা দেখা যায়। এ ছাড়া আইফোন অপারেটিং সিস্টেম চালিত পণ্যে গেমটির সফলতার দিকটি প্রমাণ হয়েছে। অ্যাপলিকেশন স্টোরে বার্ষিক আয়ের সর্বোচ্চ চার্টে গেমটি নিয়মিতভাবে স্থায়ী স্থানটি দখলে রাখার যোগ্যতা অর্জন করেছে।

হ্যান্ডহেল্ড-২০১২ মডেলের খেলোয়াড়রা ১২টি দেশের সমন্বয়ে ‘লিগ ক্লাব’ পরিচালনা করার সুযোগ পাবে। এর মধ্যে আছে ট্রান্সফার, ট্রেইনিং, টেক্টিস এবং মেচ ডে । আর দেশভিত্তিক তালিকায় আছে অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, হল্যান্ড, ইটালি, পর্তুগাল, স্কটল্যান্ড, স্পেন এবং ওয়েলস।

এ ছাড়াও যুক্ত হয়েছে বিশেষ একটি পদ্ধতি। এটি গেমার এবং গেমার ক্লাবের স্থান নির্ণয় করবে। আর দৃশ্য বিবরণী এবং নির্দিষ্ট গোল পয়েন্ট সম্পর্কে তথ্য জানাবে।

ফুটবল ম্যানেজার হ্যান্ডহেল্ড-২০১২ সংস্করণটি গুগলের প্লে স্টোর থেকে ডাউনলোড করা যায়। নির্ধারিত মূল্য ৬.৯৯ পাউন্ড। তবে অ্যানড্রইড ২.২ থেকে এর ওপরের ভার্সনগুলোতে গেমটি উপভোগ করা যাবে।

অন্যদিকে আইওএস ভার্সন সম্পর্কে বলা হয়েছে যে, এটি দারুণ প্রতিযোগিতাপূর্ণ গেম। আর মুহূর্তেই এর লক্ষ্যভেদ করতে পারবে। আর চাহিদা অনুযায়ী মূল্যও পাবে।

বাংলাদেশ সময় ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।