ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গল্পকবিতা ডটকমে ‘প্রিয়ার চাহনি’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২

নতুন প্রজন্মের প্রতিভা ও সৃষ্টিশীলতা বিকাশে সাহিত্য বিষয়ক ওয়েব পোর্টাল গল্পকবিতা ডটকম আয়োজিত ‘মুক্তির চেতনা’ সংখ্যার ফলাফল প্রকাশিত হয়েছে। বিচারক ও পাঠকের ভোটে গল্প বিভাগে প্রথম বিজয়ী হয়েছেন শামছুল আরেফিন।

তাঁর গল্প ‘একটি সরল দোলক ও নিভন্ত জোনাকি’। দ্বিতীয় বিজয়ী সেলিনা ইসলাম, তাঁর গল্প ‘স্বপ্নের ডানায় ভাসে ময়ূরপঙ্খি !’। তৃতীয় আহমাদ মুকুল, গল্পের নাম ‘হ্যামিলন: মুক্তির বাঁশিওয়ালা’।

কবিতা বিভাগে সেরা ৩টি কবিতা হয়েছে যথাক্রমে প্রজ্ঞা মৌসুমীর ‘জল-চেতনা’, পাঁচ হাজারের ‘শপথ’ এবং খন্দকার নাহিদ হোসেইনের ‘রাক্ষসপুরী’।

বিজয়ীদের গল্পকবিতা ডটকমের পক্ষ থেকে অভিনন্দন। প্রথম এবং দ্বিতীয় বিজয়ীদের গল্প ও কবিতার জন্য পুরস্কার যথাক্রমে ১ হাজার ৫০০ টাকা এবং ১ হাজার টাকার। আর তৃতীয় প্রতিযোগীর জন্য থাকছে প্রাইজবন্ড এবং সনদপত্র।

গল্পকবিতা ডটকম প্রতিমাসে ভিন্ন ভিন্ন বিষয়ে গল্প ও কবিতা লেখার প্রতিযোগিতার আয়োজন করে। এরই ধারাবাহিকতায় আগামী মে মাসে প্রকাশিত হবে ‘প্রিয়ার চাহনি’ সংখ্যা। ২৫ এপ্রিল লেখা জমা দেওয়ার শেষ দিন। আগ্রহীরা (www.golpokobita.com) এ সাইটে তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৫১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।