ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্ল্যাকবেরি ৯২২০ অবমুক্ত

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২
ব্ল্যাকবেরি ৯২২০ অবমুক্ত

অনেকদিন পরে হলেও শীর্ষ করপোরেট মোবাইল ফোন নির্মাতা ব্ল্যাকবেরি এনেছে ‘কার্ভ ৯২২০’ মডেলের স্মার্টফোন। তবে এ মডেল অপেক্ষাকৃত তরুণ ভক্তদের জন্যই নির্মিত।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

আপাতত ভারতের বাজার দিলেই ব্ল্যাকবেরি ‘কার্ভ ৯২২০’ মডেলটি দক্ষিণ এশিয়া জয়ের মিশন শুরু করছে। একে অপেক্ষাকৃত দূর্বল স্মার্টফোন হিসেবে বাজারে পরিচিত করে তোলা হচ্ছে। এ মুহূর্তে ১০ হাজার ৯৯৯ রুপিতে এ স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

একে তরুণদের বেসিক ফোন হিসেবেও উপস্থাপন করা হচ্ছে। অ্যানড্রইডনির্ভর ফোনের এ তুমুল জনপ্রিয় সময়ে এসে ব্ল্যাকবেরির এ নতুন মডেল কতটা বাজার জয় করবে তা ভোক্তাদের গ্রহণযোগ্যতার ওপরই নির্ভর করছে।

এ সব আলোচনার সপক্ষে ব্ল্যাকবেরি সূত্র জানিয়েছে, করপোরেট কিংবা উচ্চমানের গ্রাহকদের জন্য বরং আধুনিক শিক্ষার্থী আর প্রয়োজনীয় ভোক্তাদের জন্যই এ মডেল তৈরি করা হয়েছে।

ব্লাকবেরি ‘কার্ভ ৯২২০’ মডেলের বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে ব্ল্যাকবেরি মেসেঞ্জার (বিবিএম) এবং সুদীর্ঘ ব্যাটারি লাইফ সুবিধা। আর ফিচারের মধ্যে আছে ২.৪৪ ইঞ্চির (৩২০ বাই ২৪০ পিক্সেল) টিএফটি ডিসপ্লে, কোয়ারটি কিবোর্ড, ২ মেগাপিক্সেল ক্যামেরা, এফএম রেডিও এবং ওয়াইফাই সংযোগ অন্যতম।

বাংলাদেশ সময় ১৯৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।