ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ‘স্যাপ’ সম্মেলন

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১২
ঢাকায় ‘স্যাপ’ সম্মেলন

বিশ্বের অন্যতম এন্টারপ্রাইজ অ্যাপলিকেশন সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠান স্যাপ ঢাকায় আয়োজন করছে স্যাপ ফোরাম। ব্যবসায়িক প্রযুক্তিভিত্তিক এ ইভেন্টের প্রধান লক্ষ্য হচ্ছে সব ধরনের ব্যবসায়িক মানোন্নয়নে প্রযুক্তিগত সহায়তা করা।



আগামী ২৪ এপ্রিল অনুষ্ঠিতব্য এ ইভেন্টে অংশগ্রহন করতে যাচ্ছে ১০০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান ১৫টি সহযোগী প্রতিষ্ঠান এবং সংশ্লিষ্ট বিশেষজ্ঞেরা।

এ আয়োজনে অংশগ্রহনকারী বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোকে স্যাপের ব্যবসাভিত্তিক সফটওয়্যার সমাধানের বিষয়ে জানানো হবে।

এ ইভেন্টের বিশেষ কিছু আলোচিত দিক হচ্ছে মেমোরি কমপিউটিং, মোবাইল, ক্লাউড এবং অ্যানালিটিক্স সংক্রান্ত অত্যাধুনিক ব্যবসায়িক প্রযুক্তি এবং অভিনবত্ব সম্পর্কে তথ্য। স্যাপের সফটওয়্যার সংক্রান্ত ভবিষ্যত উদ্যোগ সম্পর্কে আলোচনা। এ মুহূর্তে স্যাপের গ্রাহকদেরকে নতুন সেবা সম্পর্কে অবহিত করা। স্যাপের গ্রাহকদের অভিজ্ঞতা সম্পর্কে জানা।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের সবচেয়ে উন্নয়নশীল দেশগুলোর একটি হিসেবে বাংলাদেশের টেলিকম, খুচরা ব্যবসা, টেক্সটাইল এবং বিএফএসআই খাতে ব্যাপক সম্ভাবনা আছে।

বাংলাদেশে স্যাপের প্রধান গ্রাহকদের মধ্যে আছে বসুন্ধরা গ্রুপ, রবি আজিয়াটা, জেমকন ফুড অ্যান্ড অ্যাগ্রিকালচার প্রডাক্টস লিমিটেড, এমজিএইচ হোল্ডিং, ভিয়েলাটেক্স গ্রুপ, এসিআই লজিস্টিক্স লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিকেলস, ইনসেপ্টা ফার্মাসিউটিকেলস, রহিমআফরোজ বাংলাদেশ, বার্জার পেইন্টস বাংলাদেশ, বাংলাদেশ ব্যাংক এবং কর্ণফুলি ফার্টিলাইজার কোম্পানি।

এ মুহূর্তে বিশ্বের প্রধান এন্টারপ্রাইজ অ্যাপিলকেশন সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠান হচ্ছে স্যাপ। বিশ্বজুড়ে ২৫টিরও বেশি ব্যবসায়িক খাতে সফটওয়্যার সেবা প্রদান করে আসছে স্যাপ। এ ছাড়া স্যাপের ১২০টি দেশে ১ লাখ ৮৩ হাজার গ্রাহক আছে।

বাংলাদেশ সময় ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।