ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুজবে গ্যালাক্সি এস ৩

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১২
গুজবে গ্যালাক্সি এস ৩

অচিরেই স্যামসাং সিরিজে যুক্ত হচ্ছে গ্যালাক্সি এস ৩। আর তা প্রকাশের আগেই ভক্ত ও আগ্রহী গ্রাহকদের কাছে পৌঁছে গেছে এ পণ্যের গোপন তথ্যচিত্র।

ভিয়েতনামভিত্তিক সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

তথ্য মতে, প্রকাশিত তথ্যচিত্র ধারণামুলক হলেও, এতে নিশ্চয়তাও আছে। কেননা ভিয়েতনামের টিএননট.ভিএন সাইটটি জোর দিয়ে প্রকাশ করেছে গ্যালাক্সি এস২ এর পরবর্তী পণ্যটির মডেল টি-১৯৩০০। এতে আছে ৪.৬ ইঞ্চি পর্দা এবং ৮ মেগাপিক্সেল ক্যামের‍া।

এর আগে ব্রাজিলে পণ্যটির এক ঝলক দেখা মিললেও এখন হ্যান্ডসেটটির বিস্তারিত ভিডিওতে। আগের ধারণাকৃত তথ্য মতে, যেসব বৈশিষ্ট্য নিয়ে পণ্যটির উপস্থিতি দেখা যাবে সেগুলো মধ্যে ১.৫ গিগাহার্টজ কোয়াডকোর সিপিইউ, ১ জিবি র‌্যাম, পর্দা অপেক্ষাকৃত। এর পিক্সেলের গঠন ১১৪৮ বাই ৭২০।

তবে অবাক করা তথ্য হচ্ছে, প্রত্যাশিত ১২ মেগাপিক্সেলের স্ন্যাপারের বদলে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এ ছাড়া নিশ্চিত করা হয়েছে তথ্য ধারণ ক্ষমতা ১৬ জিবি। এটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে। ব্যাটারি ক্ষমতা ২০৫০ এমএএইচ এবং এনএফসি সুবিধা থাকবে।

সূত্র মতে, প্রতিবেদনটিকে আরও নির্ভরযোগ্য করে তুলেছে ভিডিওচিত্র। তাই অ্যানড্রইড ভক্তদের পণ্যটির প্রতি ঝোঁক আরও বেড়েছে। ইউটিউবে ভিডিওটি আপলোড করছে। অবশ্য অনেকে মনে করছেন এ বিষয়ে প্রকাশিত তথ্যচিত্র ভিভ্রান্তের জন্যও ছড়ানো হতে পারে।

বাংলাদেশ সময় ১৫২৭ ঘন্টা, এপ্রিল ২১, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।