ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘গ্লোবাল আইনেট’ সম্মেলন শুরু

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১২
‘গ্লোবাল আইনেট’ সম্মেলন শুরু

ইন্টারনেট সোসাইটির ২০ বছর পূর্তি উপলক্ষ্যে সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠিত হচ্ছে ‘গ্লোবাল আইনেট ২০১২’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন।

২৩ এপ্রিল জেনেভা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (সিআইসিজি) এর উদ্বোধনী অনুষ্ঠানে পেকেটে নেটওয়ার্কের গানিতিক থিউরির জনক ক্যালিফোর্নিয়া লসএঞ্জেলাস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. লেওনার্ড ক্লেনরক, উইকিপিডিয়ার প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস, ইন্টারন্যাশনাল টেলিকম ইউনিয়ন (আইটিইউ) সেক্রেটারি জেনারেল ড. হামাদুন তুরে এবং ইন্টারনেট সোসাইটি সভাপতি এবং সিইও লিন আমুর উপস্থিত থাকবেন।



দু দিনব্যাপী এ অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়্যাল প্রোপ্রাটি অর্গানাইজেশনের (ডাব্লিওআইপিও) ডিরেক্টর জেনারেল প্রানসিন গুরি, লিডার অব মজিলা প্রজেক্ট মিচেল বেকার, ইন্টারনেটের জনক হিসেবে পরিচিত গুগলের সহসভাপতি ও চিফ ইন্টারনেট ইভানজেলিস্ট ভিন্ট সার্ফ।

এ সম্মেলনে পুরো বিশ্বের ইন্টারনেটের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হবে। এর আগে গত ২১ ও ২২ এপ্রিল ইন্টারনেট সোসাইটির বিভিন্ন শাখার প্রতিনিধিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময় ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১২

সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।