ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ক্রিকেট ডাউনলোডে ইয়াহু

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১২
ক্রিকেট ডাউনলোডে ইয়াহু

ক্রিড়া বিশ্বে ক্রিকেটের প্রতি উন্মাদনা কমবেশি সবারই আছে। কিন্তু দৈনন্দিন জীবনের ব্যস্ততায় অনেকেই ক্রিকেট মৌসুমের বিশেষ মুহূর্তগুলো উপভোগ করা থেকে বঞ্চিত হচ্ছে।

তবে নিত্যনতুন প্রযুক্তি উদ্ভাবনায় মানুষের জীবন কোনো কিছু থেকেই পিছিয়ে পড়ছে না।

ব্যস্ততার মধ্যেও নিজ নিজ জায়গা থেকে অতিশয় পছন্দের বিষয়টি সম্পর্কে জানতে পারছেন। এমনকি মাঠের গ্যালারিতে বসে, টিভি পর্দার সামনে থেকে সরাসরি মজা উপভোগ করা যায়। এমন ব্যবস্থার সুযোগ করে দিচ্ছে প্রযুক্তি।

ক্রিকেট উন্মাদনার বৈশিষ্ট্যপূর্ণ অ্যাপলিকেশন উদ্ভাবন করছে উদ্ভাবকরা। এ মুহূর্তে স্মার্টফোন ব্যবহারকারীরা এ ক্রিক অ্যাপ উপভোগ করতে পারছেন।

এ মুহূর্তে আইপিএল আবহকে ধারণ করেছে ইয়াহু! ক্রিকেট অ্যাপলিকেশনে। তাই অতি উৎসাহী যাদের উইন্ডোজ, আইওএস এবং অ্যানড্রইড প্লাটফর্মের মোবাইল আছে, তারা অনলাইন থেকে এ অ্যাপলিকেশন ডাউনলোড করতে পারছেন।

এ প্রসঙ্গে জানানো হয় আইওএস, অ্যানড্রইড এবং আইওএস পণ্যে ব্যবহৃত অ্যাপলিকেশনের ইন্টারঅ্যাকটিভ স্কোর কার্ডের মাধ্যমে চলমান খেলার স্কোর জানা যাবে।

এ ছাড়া প্রতিটি বলের বিস্তারিত ভাষ্যসহ উইকেট, ৪,৬ রান এবং মোবাইলে ধারণ করে পরে পুরো গেমের মজা উপভোগ করা যাবে। অন্য সময়ে এর ফটোগ্যালারি, দলভিত্তিক অবস্থানের বিবরণ এবং সামনের ম্যাচগুলির সময়সূচিও জানা যাবে। ইয়াহুর ১.০ ভার্সনের এ অ্যাপের ডাটা পরিমান ৩ থেকে ৫.১ এমবি। এটি প্লাটফর্ম অনুযায়ী ব্যবহারযোগ্য।

বাংলাদেশ সময় ১৯০০ ঘন্টা,  এপ্রিল ২৩, ২০১২

সম্পাদনা: এসজেডএম/
সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।