ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সনি ব্র্যান্ডের ভায়ো ল্যাপটপে কারিগরি ত্রুটি শণাক্ত

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জুন ৩০, ২০১০
সনি ব্র্যান্ডের ভায়ো ল্যাপটপে কারিগরি ত্রুটি শণাক্ত

সনির ভায়ো মডেলের ল্যাপটপে ধরা পড়ল কারিগরি ত্রুটি। আর তা স্বীকারও করে নিয়েছে প্রতিষ্ঠানটি।

গত জানুয়ারি মাসে বিক্রি হওয়া এফ এবং সি সিরিজের ল্যাপটপগুলোতে ত্রুটিযুক্ত চিপ ধরা পড়েছে। ফলে ল্যাটপগুলো অতিরিক্ত গরম হয়ে উঠছে। অনেক সময় চিপগুলো পুড়ে যাওয়ারও সম্ভাবনা আছে বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, জাপান, চীন, যুক্তরাষ্ট্র ও ইউরোপে বিক্রি হওয়া মোট ৫ লাখ ৫৩ হাজার ল্যাপটপে ত্রুটি ধরা পড়েছে। এ পর্যন্ত মাত্র ৩৯টি নিবন্ধিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগে জানা যায়, ল্যাপটপগুলো অতিরিক্ত গরম হওয়ায় শুধু বাহ্যিক কাঠামোয় পরিবর্তন আসছে। তবে এ কারণে কোনো ভোক্তার আহত হওয়ার খবর পাওয়া যায়নি বলে সনি নিশ্চিত করেছে।  

এ মূহুর্তে উল্লেখিত ত্রুটি সমাধানে সনি ভোক্তাদের জন্য প্রাতিষ্ঠানিক সাইটে বিশেষ সফটওয়্যার সেবা দিতে শুরু করেছে। সফটওয়্যারটি ডাউনলোড করে ত্রুটিযুক্ত ল্যাপটপে তা ব্যবহারের মাধ্যমে অতিরিক্ত তাপ হওয়া নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে সূত্রে জানানো হয়। তাছাড়া ল্যাপটপ ব্যবহারে ভোক্তাদের সতর্ক থাকার পরামর্শও দেওয়া হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa