ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রামে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০
চট্টগ্রামে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী শুরু

চট্টগ্রামে বৃহস্পতিবার শুরু হয়েছে তিন দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী। নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে বিকেল তিনটায় মেলার উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফছারুল আমিন।



এসময় মন্ত্রী বলেন, মহাজোটের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবে রূপ নিচ্ছে। দেশের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সব ক্ষেত্রে এখন আধুনিক প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। এ যাত্রায় দলমত নির্বিশেষে সবাই ঐক্যবদ্ধ হলে প্রধানমন্ত্রীর ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান-এর মাধ্যমে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. সিরাজুল হক খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংসদ এবিএম আবুল কাশেম মাস্টার, শামসুল হক চৌধুরী, বন্দর চেয়ারম্যান কমোডর আর ইউ আহমেদ, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সিএমপি কমিশনার আবুল কাশেম, জেলা প্রশাসক ফয়েজ আহম্মদ, পরিবেশ অধিদপ্তরের পরিচালক জাফর আলম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রতিনিধি আসিফ সালেহ প্রমুখ।

প্রদর্শনীতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, জেলা প্রশাসন, ব্যাংক, মোবাইল ফোন কোম্পানি, রেলওয়ে, কাস্টমস, কর অফিসসহ ২৯টি সরকারি ও ১৯টি বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রতিষ্ঠানগুলো প্রদর্শনীতে তাদের তথ্যপ্রযুক্তিনির্ভর বিভিন্ন সেবা কার্যক্রম তুলে ধরবে।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।