ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ওয়েব রেসিপি

ঈদের রেসিপিতে অনলাইন আয়োজন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০
ঈদের রেসিপিতে অনলাইন আয়োজন

ঈদুল আজহার উৎসবে একটু সুস্বাদু খাবার সবাইকেই টানে। শুধু ভোজনরসিক নয়, যাদের খাবারের প্রতি অনীহা আছে তারাও ঈদুল আজহায় পেটভরে পছন্দের খাবার খেতে পচ্ছন্ন করেন।

ঘরের রাঁধুনিরাও মেহমানদের কথা চিন্তা করে এ ঈদে একটু ভিন্ন স্বাদের মাংশের খাবার তৈরির চেষ্টা করেন।

তাই খাবার তৈরির তালিকায় নতুন কিছু খাবারের রেসিপির খোঁজখবর দিতে বাংলানিউজ দিচ্ছে রেসিপিনির্ভর বেশ কিটু ওয়েবসাইটের খবর।

আগ্রহীরা দেশি-বিদেশি বিভিন্ন ওয়েবসাইটে ব্রাউজ করে এবারের ঈদে তাদের প্রিয়জনের জন্য ভিন্ন ধরনের কিছু খাবার তৈরি করতে পারবেন। মজার মজার সব রান্নার রেসিপির খবর দিতে নিয়ে প্রস্তুতwww.bangladeshrecipe.com, www.banglaranna.com, www.bangladeshinfo.com/food, bengali-recipez.blogspot.com এ সাইটগুলো এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

এছাড়াও ফেসবুকে বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবারের রেসিপি নিয়ে আছে গ্রুপভিত্তিক আয়োজন। এখানে একে অন্যের সঙ্গে মজাদার খাবার তৈরির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। অন্যদিকে ইউটিউবে দেশের টেলিভিশন চ্যানেলগুলোতে অনুষ্ঠিত রান্নার অনুষ্ঠানের ভিডিওচিত্রগুলো প্রদর্শন করা হচ্ছে।

আগ্রহীরা এ দুটি সাইটের লিঙ্ক থেকে ভিডিও ডাউনলোড করে সরাসরি দেখে তাৎক্ষণিক রান্নার রেসিপিগুলো শিখে নিতে পারবেন। এবারের ঈদে প্রিয়জনকে ভিন্ন স্বাদের খাবার পরিবেশন করে চমকে দিতে চাইলে উল্লেখিত সাইটগুলোতে একটু চোখ বুলিয়ে নিতে পারেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।