ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইমেইল সেবায় জিমেইলের প্রতিদ্বন্দ্বী হচ্ছে ফেসবুক!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১০
ইমেইল সেবায় জিমেইলের প্রতিদ্বন্দ্বী হচ্ছে ফেসবুক!

কিছুদিন ধরে ইন্টারনেট বিশ্বজুড়ে গুজব আছে নতুন ইমেইল সেবা নিয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় সামাজিক যোগাযোগের সাইট ফেসবুক।

তবে @facebook.com ঠিকানায় আত্মপ্রকাশ করতে যাওয়া এ নতুন ইমেইল সেবা গুগল জিমেইলের কতটুকু প্রতিদ্বন্দ্বী হতে পারে এ বিষয়টি বুঝতে আরও খানিকটা সময় অপেক্ষায় থাকতে হবে।



উল্লেখ্য, ফেসবুকের আভ্যন্তরীণ বৈঠকের পরই গুজব ছড়িয়ে পড়ে ফেসবুক তাদের নতুন ইমেইল সেবার বিষয়ে অচিরেই ঘোষণা দিতে পারে। টাইটান প্রকল্প নিয়ে ফেসবুক জনসাধারণের জন্য ব্যক্তিগত ইমেইল সেবা অবমুক্ত করার ঘোষণা দিতে পারে বলেও ধারণা করা হয়। আর এ উদ্দেশ্য তারা তাদের পুরো মেসেজিং সিস্টেমটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন।

উল্লেখ্য, প্রাথমিক পর্যায়ে ইমেইল সেবাটি খুবই অল্প পরিসরে অবমুক্ত করা হতে পারে। এ মুহূর্তে ফেসবুকের বার্তা সেবা ব্যবহারকারীদের জন্য খুব একটা ব্যবহারবান্ধব নয়। তাছাড়া এখান থেকে ফেসবুকের বাহিরে ইমেইলও করা যায় না। আবার কোনো ফাইল অ্যাট্যাচ এবং ফরওয়ার্ডিংও করা যায় না। তাই জিমেইল কিংবা এ মুহূর্তের জনপ্রিয় ইমেইল সেবাগুলোকে টেক্কা দিতে ফেসবুককে আরও বহুমুখী উদ্যোগ নিতে হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।