ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সামাজিক সাইটে বন্ধু থাকবে সর্বোচ্চ ৫০ জন!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০
সামাজিক সাইটে বন্ধু থাকবে সর্বোচ্চ ৫০ জন!

ভিন্ন ধাঁচের সামাজিক নেটওয়ার্কিং সাইট তৈরির উদ্যোগ নিয়েছে ফেসবুকের সাবেক নির্বাহী ডেভ মরিনের ‘পাথ’ প্রতিষ্ঠান। নতুন এ সামাজিক নেটওয়ার্কিং সাইট ব্যবহারকারীদের নিজস্ব ছবিকেন্দ্রিক হবে বলে পাথ সূত্র জানিয়েছে।



এ সামাজিক সাইটে একজন ব্যবহারকারীর সর্বোচ্চ ৫০ জন বন্ধু থাকতে পারবে। এর বেশি বন্ধু তৈরি করা যাবে না। সূত্র জানায়, ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্যগুলোর নিরাপত্তা নিশ্চিত করতেই এ সাইটে বন্ধুদের নির্দিষ্ট সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে। তাই সাইট ব্যবহারকারীরা তার একান্ত বিশ্বস্ত ৫০ জন বন্ধুকে তালিকাভুক্ত রাখার সুযোগ পাবেন।

ডেভ মরিন জানান, এ সামাজিক সাইটে ব্যবহারকারীরা শুধু তাদের ছবি নয়, বরং তাদের দৈনন্দিন কাজের বিবরণ এবং উল্লেখ্যযোগ্য ঘটনাগুলো আইফোন কিংবা আইপড টাচের মাধ্যমে এ সামাজিক নেটওয়ার্কিং সাইটে সংরক্ষণ করতে পারবেন।

পাত প্রতিষ্ঠানের নির্বাহী ডেভ মরিন বলেন, যারা ইন্টারনেটে নিজের গুরত্বপূর্ণ তথ্য খুব বিশ্বস্ত বন্ধুদের সঙ্গে বিনিময় করতে চায় তাদের জন্য এ সাইট বেশ উপযোগী।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।