ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ৩ দিনের সফরে এসেছেন টেলিনর গ্রুপের সিইও

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০
ঢাকায় ৩ দিনের সফরে এসেছেন টেলিনর গ্রুপের সিইও

ঢাকায় এসেছেন টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা জন ফ্রেডরিক বাকসাস। তিন দিনের এক সফরে তিনি বাংলাদেশে এসেছেন।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ সফরে দেশীয় টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ইস্যুতে তিনি ২৩ নভেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং উর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে টেলিযোগাযোগ বিষয়ে বৈঠক করবেন বলে সূত্র জানিয়েছে।

গ্রামীণফোনের জনসংযোগ কর্মকর্তা মো. হাসান বাংলানিউজকে জানান, ২২ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় টেলিনর সিইও জন ফ্রেডরিক বাকসাস ঢাকায় এসে পৌঁছেছেন। তিন দিনের এ সফরে ২৩ নভেম্বর তিনি গ্রামীণফোনের বসুন্ধরায় অবস্থিত নবনির্মিত সদরদপ্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে মো. হাসান বাংলানিউজকে জানিয়েছেন।

এ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারাও। এছাড়াও টেলিযোগাযোগ খাতের সঙ্গে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারাও এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে বাংলানিউজকে জিপি সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, দেশের শীর্ষস্থানীয় মোবাইল সেবাদাতা গ্রামীণফোনের শতকরা ৫৫.৮০ ভাগ শেয়ার এখন টেলিনর গ্রুপের মালিকানায় আছে। অন্যদিকে ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকম করপোরেশনের মালিকানা আছে শতকরা ৩৪.২০ ভাগ। এশিয়া ও ইউরোপের মোট ১২টি দেশে টেলিনরের প্রায় ১৯ কোটি ৫০ লাখ গ্রাহক আছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।