ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ক্যাসপারস্কির ওপেন স্পেস সিকিউরিটি পেল ‘গোল্ড অ্যাওয়ার্ড’

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১০
ক্যাসপারস্কির ওপেন স্পেস সিকিউরিটি পেল ‘গোল্ড অ্যাওয়ার্ড’

অ্যান্টিভাইরাস নির্মাতা ক্যাসপারস্কি ল্যাব উদ্ভাবন করেছে ওপেন স্পেস সিকিউরিটি সফটওয়্যার। সদ্য পরিচালিত জরিপের ভিত্তিতে বিশেষ এ সফটওয়্যারটি গোল্ড অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে।

ক্যাসপারস্কি সূত্র এ তথ্য জানিয়েছে।

তাৎক্ষণিক মেলওয়্যার শনাক্তসহ এগুলো ব্লক, কিন এবং সিগনেচার আপডেট করার উচ্চগতি এবং দ্রুত তা মুছে ফেলার কারণে এ সফটওয়্যার চূড়ান্তপর্যায়ে পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে।

উল্লেখ্য, বিখ্যাত ইনফরমেশন সিকিউরিটি ম্যাগাজিনের জরিপের মাধ্যমে ‘২০১০ রিডার্স চয়েস অ্যাওয়ার্ডস’ প্রদানের অংশ হিসেবে ক্যাসপারস্কি ওপেন স্পেস সিকিউরিটিকে সর্বোচ্চ এ সম্মাননা পুরস্কার দেওয়া হয়।

বিশ্বব্যাপী প্রযুক্তিপাঠক এবং সিকিউরিটি সফটওয়্যার ব্যবহারকারীরা এ জরিপে অংশগ্রহণ করেন। দ্রুত রিপোর্ট তৈরি এবং সতর্কসংকেত প্রদানে নির্ভরযোগ্যতার কারণে ক্যাসপারস্কি ল্যাবের প্রাতিষ্ঠানিক পর্যায়ের এ সিকিউরিটি সফওয়্যারটি গোল্ড অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়।

আগ্রহীরা http://searchsecurity.techtarget.com/magazineFeature/0,296894,sid14_gci1519605,00.html এ লিঙ্ক থেকে প্রয়োজনীয় তথ্য পাবেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫২, নভেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।