ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী চলছে

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১০
খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী চলছে

খুলনা: খুলনায় শুরু হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী। সকালে স্থানীয় পাবলিক হলে (জিয়া হল) প্রদর্শনীর উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান।



তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজক প্রধানমন্ত্রীর দপ্তরের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প ও খুলনা বিভাগীয় কমিশনার দপ্তর।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ লক্ষে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন সেবা জনগণের সামনে তুলে ধরতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর কাছে বিভিন্ন সেবা দ্রুত পৌঁছে দেওয়া এবং জনপ্রশাসনে অধিকতর স্বচ্ছতা এবং গতিশীলতা আনতে তথ্যপ্রযুক্তি অন্যতম মাধ্যম। এ প্রদর্শনীর মাধ্যমে এ চেষ্টাই করা হচ্ছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা প্রশাসক জমসের আহমদ খন্দকার। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মো. মসিউর রহমান।

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক, প্রধানমন্ত্রীর দপ্তরের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) জাতীয় প্রকল্প পরিচালক নজরুল ইসলাম খান, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) সিরাজুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন।

সরকারি ও বেসরকারি পর্যায়ে উদ্ভাবিত নানা ধরণের সেবা কৌশল জনগণের সামনে তুলে ধরার লক্ষে দেশে বিভাগীয় পর্যায়ে তৃতীয় এবং শিল্পনগরী খুলনায় প্রথমবার এ ডিজিটাল উদ্ভাবনী প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। প্রদর্শনীতে সরকারের সেবাদানকারি ২৫টি ও বেসরকারি ৯টিসহ মোট ৩৪টি স্টল আছে। এছাড়াও আলাদাভাবে একটি করে মোট ২টি সেমিনারের আয়োজন করা হয়েছে।

এ উদ্ভাবনী প্রদর্শনী প্রতিদিন ১০টা থেকে রাত আটটা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।