ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে গুগল কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৩

গুগল ডেভেলপার গ্রুপ ঢাকার আয়োজনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ব্র্যাকইউ কম্পিউটার ক্লাব ও বিডিটেকসোসিয়্যালের সহযোগিতায় গুগল আইও মিটআপ এবং অ্যানড্রইড ডেভেলপমেন্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় অ্যানড্রইড অ্যাপলিকেশনের বিভিন্ন বিষয় সম্পর্কে বর্ণনা করেন কাজ সফটওয়্যারের শাহাবউদ্দিন।

এরপর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসসি ডিপার্টমেন্ট প্রধান ড. হাসান সারওয়ার গুগল ডেভলপারদের জন্য বিভিন্ন সুযোগ বর্ণনা করেন।

এদিকে বিডিটেকসোসিয়ালের ফায়াজ তাহের বিশ্বে মোবাইল ডেভপলমেন্টের ধারণা দেন শিক্ষার্থীদের। শেষে গুগল আইও নিয়ে সেশন নেন আরিফ নিজামী এবং মুক্তাদির হোসেন। আইও হচ্ছে গুগলের বৃহত্তম ডেভলপার সম্মেলন।

প্রতিবছর গুগল এ সম্মেলনে বিভিন্ন নতুন প্রযুক্তি বা ফিচার নিয়ে আসে। অনুষ্ঠানে গুগল কর্মকর্তাদের জিডিজি ঢাকার জন্য দেওয়া বার্তা প্রচার করা হয়।

এ ছাড়া সবার জন্য গুগলের বিভিন্ন স্টিকার সামগ্রি দেওয়া হয়। ডেভেলপার বা কম্পিউটার সায়েন্সের শিক্ষার্থীদের (facebook.com/GDGDhaka) এ সাইটে গিয়ে ভবিষ্যতের সুযোগগুলো জান‍া যাবে। সঙ্গে ক্যারিয়ারের বিভিন্ন সমস্যার সমাধানও পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৬৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।