ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এবার ফেসবুকে ফুডিস কনটেস্ট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৩
এবার ফেসবুকে ফুডিস কনটেস্ট

সুস্বাদু খাবার সবাইকেই কমবেশি টানে। কিছু খাবার আবার সবার-ই পছন্দের।

কেউ কেউ আছেন ‘মহাখাদক’। তারা সারাক্ষণ নতুন খাবার, নতুন রেস্টুরেন্টের খোঁজে ব্যস্ত।

এসব রেস্টুরেন্টের খাবার ভালো না খারাপ তা সবাইকে জানাতেও ব্যস্ত থাকেন অনেকে। কেউ কোনো খাবার রেস্টুরেন্টের ব্যাপারে জানতে চাইলে এসব মানুষের কাছ থেকেই পরামর্শ নেন।

ফেসবুক ফুড কমিউনিটি ‘ঢাকা ফুডিস’ এবার এ ধরনের মহাখাদক খুঁজে বের করার উদ্যোগ নিয়েছে। অভিনব কায়দায় মহাখাদক খুঁজে বের করার প্রতিযোগিতা হচ্ছে ‘আল্টিমেট ফুডি কন্টেস্ট’।

দেশের মোবাইল সেবাদাতা এয়ারটেলের সহযোগিতায় ঢাকা ফুডিসের প্রথম ‘আল্টিমেট ফুডি কনটেস্ট’ হবে ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (আইইউবি) বসুন্ধরা ক্যাম্পাসে।

এ আয়োজনে শুরুতে অনলাইনে খাবার বিষয়ক নানা প্রশ্নের উত্তর পাওয়া যাবে  (www.facebook.com/dhakafoodies) এ সাইটে। এখানে সেরা পাঁচ ফুডি পাবেন ফ্রি খারাবের কুপন।

আর আইইউবি থেকে অংশ নেওয়া প্রতিযোগীরা অংশ নেবেন শেষ রাউন্ডে। সেখানে খাবারের ওপর কুইজ, রিভিউ, ছবি তোলাসহ বেশ কটি রাউন্ড থেকে খুঁজে বের করা হবে আইইউবির আল্টিমেট ঢাকা ফুডিকে।

পুরস্কার হিসেবে বিজয়ী পাবেন একটি অফিসিয়াল ক্রেস্ট এবং অ্যামাজনের কিন্ডল ফায়ার প্যাড। পরের সেরা ১০ জন পাবেন নান্দোস, বারিস্তা, পাপারোতি বান ও পেপসি থেকে উপহার।

আইইউবিতেই শেষ নয়, সামনের দিনগুলোতে ঢাকা ফুডিস নানা ক্যাম্পাসে, অফিস ও এলাকায় এ ‘আল্টিমেট ফুডি’ প্রতিযোগিতা আয়োজন করবে। এখানে খুঁজে বের করা হবে সেরা খাদ্য রসিকদের।  

প্রসঙ্গত, ১৮ ও ১৯ জুন আইইউবি ক্যাম্পাসে ঢাকা ফুডিস ও দোসা যৌথউদ্যোগে আয়োজন করছে ‘ফুড কারনিভাল’। মালায়শিয়ার বিখ্যাত পাপারোতি বান, বারিস্তা, ইগলু আইস্ক্রিম, চাপ সামলাও, ফুচকা, বিরিয়ানি, খিচুড়ি, কাবাব ফ্যাক্টরি, চেইন কাপকেকসহ আরো অনেক প্রতিষ্ঠান তাদের তৈরি খাবারের পসরা সাজিয়ে সারাদিন থাকবে বসুন্ধরার আইইউবি ক্যাম্পাসে।

এ আয়োজন উপভোগ করতে চাইলে পাস নিতে হবে। ঢাকা ফুডিসের সৌজন্যে ফ্রি পাস পেতে ইমেইল করতে হবে ([email protected]) এ ঠিকানায়। আর ঢাকা ফুডিসের ফেসবুক পাতায় যেতে পারবেন (www.facebook.com/dhakafoodies) এ ঠিকানায়।

বাংলাদেশ সময় ২১৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।