ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিঙ্গাপুর সফরে আইসিটিমন্ত্রী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জুন ১৭, ২০১৩
সিঙ্গাপুর সফরে আইসিটিমন্ত্রী

উন্নয়ন প্রযুক্তির ব্যবহারকে নিশ্চিত করার জন্য এর সামাজিকায়ন জরুরি। এ সম্পর্কে জনসাধারণকে অবহিত ও উন্নয়নের ব্যবহার নিশ্চিত করার জন্য গণমাধ্যম গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে কাজ করতে পারে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ এ কথা বলেছেন।

পাঠকের মনোজগতে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পর্কে ইতিবাচক ও উন্নয়ন ঘনিষ্ট ধারণার বিকাশ ঘটিয়ে জনগণের সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক, বিষয়ের সঙ্গে তথ্যপ্রযুক্তির মেলবন্ধন ঘটিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্বিত হতে পারে। মন্ত্রী সিঙ্গাপুরে দু দিনব্যাপী আইসিটি মিনিস্ট্রিয়াল ফোরামের বৈঠকে উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

তথ্যপ্রযুক্তিকে সহজে ও সুলভে মানুষের কাছে পৌঁছে দিতে বাংলাদেশের বর্তমান গণতান্ত্রিক সরকার আন্তরিক প্রয়াস চালিয়ে যাচ্ছে। তথ্যপ্রযুক্তিকে অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করে জীবনযাত্রার মানোন্নয়নে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী রূপকল্প ঘোষণা করেছেন। সিঙ্গাপুরে আইসিটিমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশে প্রায় ১১ কোটি মানুষের হাতে মোবাইল সেবা পৌঁছে গেছে। এ মুহূর্তে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৩ কেটি ৮২ লাখ।

আউটসোর্সিংয়ে ঢাকা এখন বিশ্বের তৃতীয় বিবেচ্য শহর। এ সবই সরকারের আইসিটিবান্ধব নীতি ও কর্মকান্ডের সুফল। আইসিটিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ এ খাতে বাংলাদেশে বিনিয়োগের জন্য বিদেশিদের আহ্বান জানান।

বাংলাদেশ সময় ১৮১৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।