ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ইল্যান্সের দুই দিনের কর্মসূচি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ১৯, ২০১৩
রাজশাহীতে ইল্যান্সের দুই দিনের কর্মসূচি

আগামী ২১, ২২ জুন ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং কর্মশালার আয়োজন করছে অনলাইনে কাজের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইল্যান্স। রাজশাহী অঞ্চলকে ঘিরে ইল্যান্স বাংলাদেশের এবারের আয়োজন অনুষ্ঠিত হবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে।

ফ্রিল্যান্সিং’এ আগ্রহীদের সঠিক ও কার্যকরী তথ্য প্রদানের লক্ষ্যে সেমিনার, কর্মশালা থাকছে সবার জন্য উন্মুক্ত।

কর্মসূচির প্রথম দিনে ‘অনলাইন ক্যারিয়ার’ বিষয়ক সেমিনারে ফ্রিল্যান্সিং’র মৌলিক বিষয় আলোচনা এবং সফল ফ্রিল্যান্সাররা তাদের অভিজ্ঞতা বিনিময় করবে। ইল্যান্সের এ কর্মসূচির সহযোগিতায় থাকছে oSkillz।

পরদিন বিকাল ৩ টায় ইল্যান্সের অফিসিয়াল কর্মশালার প্রথমটিতে থাকছে ফ্রিল্যান্সিং কি কাদের জন্য,  শুরু করার পদ্ধতি, কোন ধরনের কাজ পাওয়া যায় সেসব বিষয়ে হাতে কলমে শিক্ষা এবং ইল্যান্স সম্পর্কে পরিচিতি, প্রোফাইল তৈরির পদ্ধতি।

এদিন বিকাল ৫ টায় অ্যাডভান্স কর্মশালায় ইল্যান্স প্রোফাইল ডেভেলপমেন্ট নিয়ে কিছু এক্সক্লুসিভ টিপস অ্যান্ড গাইডলাইন, ইল্যান্সে সঠিকভাবে ক্লায়েন্ট এবং জব পাওয়ার পদ্ধতি, বিড করতে প্রপোজাল তৈরির পদ্ধতি দেখানো হবে। এছাড়াও ইল্যান্সের কিছু নিয়মনীতি নিয়ে আলোচনা করা হবে।

উল্লেখ্য, প্রতিটি সেশনের তত্ত্বাবধানে থাকবেন ইল্যান্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান এবং রাজশাহী অঞ্চলে সদ্য নিয়োগপ্রাপ্ত ইল্যান্স প্রতিনিধি ইব্রাহীম খলিল।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১৯ জুন, ২০১৩
সম্পাদনা: সিজারাজ জাহান মিমি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।