ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৬.৪ ইঞ্চির স্মার্টফোন আনছে সনি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, জুন ২২, ২০১৩
৬.৪ ইঞ্চির স্মার্টফোন আনছে সনি

৪ জুলাই প্যারিস ইভেন্টে ‘এক্সপেরিয়া জেড আলট্রা’ নামের ৬.৪ ইঞ্চির স্মার্টফোনের ঘোষণা দিতে পারে ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা সনি। বর্তমানে ট্যাবলেট আকারের ফোনের প্রত্যাশিত বাজার পরিস্থিতি লক্ষ্য করে বিশ্বের বেশিরভাগই নামকরা নির্মাতারা বড় আকারের পণ্য তৈরিতে ব্যস্ত হয়ে পড়ছে।

যে সুযোগটি হাতছাড়া করছেনা সনি এমন মন্তব্য বাজার পর্যবেক্ষকদের।

এছাড়া কোরিয়ান জায়ান্ট এবং হুয়াউয়ের পর এ মুহূর্তে ফ্যাবলেটের থেকেও বড় স্মার্টফোনের দিকে সনির আচমকা প্রবেশকে প্রতিযোগিতার ইঙ্গিত বলে দেখছে তারা।

সিনেটের প্রতিবেদনে আরও বলা হয় আগামী ৪ জুলাই প্যারিস ইভেন্টের আমন্ত্রণ পত্র পাঠাচ্ছে সনি যেটা বিশাল চমক।

এক্সপেরিয়া জেডে অ্যান্ড্রয়েড, ২.২ গিগাহার্জ কুয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ কুয়াড কোর প্রসেসর এবং ৮ এমপি মূল ক্যামেরা, সামনের ক্যামেরা ১.৩ এমপি, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, এনএফসি এবং স্টাইলাস বা পেন সুবিধা থাকছে জোর দিয়ে বলা হয়েছে সেখানে। এছাড়া সনির বর্তমান এক্সপেরিয়া জেড’র মতো পানি এবং ধুলোবালি থেকে সুরক্ষিত বৈশিষ্ট্যও পাচ্ছে নতুন এক্সপেরিয়া জেড আলট্রা।

কিন্তু প্যারিস ইভেন্ট না আসা পর্যন্ত পুরোটাই ভিত্তিহীন খবর। তথ্য সংগ্রহকারীদের আশা এরই মধ্যে আরো কিছু তথ্যাদি দিতে পারবে আগ্রহীদের।
 
প্রসঙ্গত, বর্তমান হ্যান্ডসেটের বাজার চিত্র অনুযায়ী ছোট পর্দার ফোন বেশি দামে কিনতে অল্প কিছু মানুষ অনিচ্ছুক। তাই সেইসব গ্রাহকদের চাহিদার সাথে সম্মতি রেখে ভালমানের, সাশ্রয়ী এবং আরামদায়ক পর্দার হ্যান্ডসেটের দিকটিও বিবেচনায় রাখবে নির্মাতারা এমনটা আশা এ অঙ্গনের লোকজনের।

 বাংলাদেশ সময়: ঘণ্টা, জুন ২২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।