ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ইসপাবের উদ্যোগ রাউটিং কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
ঢাকায় ইসপাবের উদ্যোগ রাউটিং কর্মশালা

আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের সহযোগিতায় রাউটিংয়ের ওপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। ২৬ থেকে ২৮ জুন অবধি এ কর্মশালা চলবে।



এতে ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৩০ জন সিস্টেম ও অপারেটর ইঞ্জিনিয়ার অংশগ্রহণ করেন। এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের ডেপুটি কো-অর্ডিনেটর হাফিজুর রহমান।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিতে দেশকে এগিয়ে নিতে হলে তরুণ সমাজকে এগিয়ে এসে কাজ করতে হবে। বিভিন্ন দেশের সঙ্গে আমাদেরকেও এগিয়ে নিতে হবে। এসব কর্মশালার জন্য বিজনেস প্রমোশন কাউন্সিল সব সময় সহযোগিতা করবে।

আমরা দেশে-বিদেশে সব জায়গায় এসব কর্মশালায় অংশগ্রহণের জন্য সহযোগিতা করব। আগামী অর্থবছরে যেন আরও বেশি করে আউটসোর্সিং বাড়ানোর জন্য অধিক কর্মশালার আয়োজনের তাগিদ দেন। এসব কর্মশালার মাধ্যমে তথ্যপ্রযুক্তির অনেক উন্নত হবে। এ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ গড়তে সহায়ক ভূমিকা রাখবে। অনুষ্ঠানে হাফিজুর রহমান এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইএসপি অ্যাসোসিয়েশনের সভাপতি আখতারুজ্জামান মঞ্জু, সাধারণ সম্পাদক এমদাদুল হক, ট্রেজারার সুব্রত সরকার শুভ্র, টেকনিক্যাল কমিটির সভাপতি এসএম আলতাফ হোসেন।

তিন দিনব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষণ দেবেন দেশের তথ্যপ্রযুক্তিবিদ কামাল হোসেন ও জাহাঙ্গির হোসেন। তারা কিভাবে একটি আইএসপি চালানোর জন্য রাউটিং ব্যবহার করা হয় এ বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দেবেন। এ ছাড়াও কারিগরি সমস্যা হলে কিভাবে তা সমাধান করা যায় তা এ কর্মশালার মাধ্যমে জানতে পারবেন।

বাংলাদেশ সময় ১৬৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।