ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সুদমুক্ত কিস্তিতে দেশি ব্র্যান্ডের পিসি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
সুদমুক্ত কিস্তিতে দেশি ব্র্যান্ডের পিসি

এ গরমেও উ‍ৎসবের আমেজে মেতে উঠেছে দেশের আইটি ব্র্যান্ড শপ। বেলুন আর ফেস্টুনে সেজেছে বর্ণিল সাজে।

বুধবার থেকে এখানেই শুরু হয়েছে দেশি আইটি ব্র্যান্ড পিসি আর ট্যাব নিয়ে ‘সিএসএম সপ্তাহ’।

ধানমন্ডি ২৭ নম্বরে অবস্থিত কম্পিউটার সোর্স আইটি ব্র্যান্ড শপে এই উৎসবের উদ্বোধন করেন ইন্টেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়া মাঞ্জুর এবং কম্পিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ।

এ সময় অন্যদের মধ্যে কম্পিউটার সোর্সের পরিচলক এ ইউ খান জুয়েল, শামসুল হুদা, বিভিন্ন গণমাধ্যম কর্মী, প্রযুক্তিবিদ, ব্যবসায়ী, ব্যাংক কর্মকর্তা, করপোরেট ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

দেশি ব্র্যান্ড সিএসএম সপ্তাহ উপলক্ষে দেশের প্রথম ও সবচেয়ে বড় এ আইটি ব্র্যান্ড শপে চলছে সিএসম ব্র্যান্ডের দেশি ডেস্কটপ ও ট্যাবলেট পিসির প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি প্রদর্শনীতে আছে কিস্তিতে সিএসএম ব্র্যান্ডের পিসি কেনার সুযোগ। অ্যামেক্স ও ব্র্যাক ব্যাংকের ক্রেডিট কার্ডধারীরা এ সুযোগ গ্রহণ করতে পারবেন।

এ আয়োজন বিষয়ে কম্পিউটার সোর্সের পরিচালক আসিফ মাহমুদ বলেন, আইসিটি খাতে দেশি ব্র্যান্ড প্রতিষ্ঠার মাধ্যমে দেশের সুনাম আন্তর্জাতিক পরিমণ্ডলে ছড়িয়ে দিতেই কম্পিউটার সোর্স সিএসএম পিসি বাজারজাত করে আসছে।

এ ছাড়াও আন্তর্জাতিক মানের সিএসএম ডেস্কটপ ও ট্যাবলেট পিসি এবং সর্বোচ্চ তিন বছরের বিক্রয়োত্তর সেবা দিয়ে আসছি। এ অবস্থানকে আরও জনপ্রিয় করতেই সিএসএম ব্র্যান্ডিং সপ্তাহের আয়োজন করা হয়েছে। আমাদের ব্র্যান্ড শপ থেকে এটি উদ্বোধন করা হচ্ছে ঠিকই, কিন্তু দেশজুড়ে আমাদের শাখা অফিসগুলোও একযোগে এই উৎসবের সঙ্গে শরিক থাকছে।

এ সময় ইন্টেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়া মাঞ্জুর বলেন, আইটি খাতে দেশি ব্র্যান্ড প্রতিষ্ঠায় ‘সিএসএম সপ্তাহ’ একটি উদাহরণ আন্তর্জাতিক মানের সুপরিসর এ ব্র্যান্ড শপটি যেমন দেশে একটি নতুন ইতিহাসের সূচনা করেছে, আশা করছি ইন্টেল প্রসেসর ও চিপ সমন্বিত সিএসএম পিসিও দেশে গণ্ডি পেরিয়ে সুনাম বয়ে আনবে।

বাংলাদেশ সময় ১৯৩৪ ঘণ্টা, জুন ২৬, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।