ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ডিসিসিআই-সিটিও ফোরামের চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৩

ঢাকা: প্রযুক্তিগত সহায়তা নিতে চিফ টেকনোলজি অফিসার্স (সিটিও) ফোরাম বাংলাদেশের সঙ্গে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সমঝোতা চুক্তি সই হয়েছে। বৃহস্পতিবার ডিসিসিআইয়ের সভায় এ সমঝোতা চুক্তি সই হয়।



ডিসিসিআইয়ের সচিব (ভারপ্রাপ্ত) বশির হায়দার এবং সিটিও ফোরামের কোষাধ্যক্ষ ডঃ ইজাজুল হক চুক্তিতে স্বাক্ষর করেন।

ডিসিসিআই সভাপতি মো. সবুর খান, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, ডিসিসিআই পরিচালক কে এম এন মঞ্জুরুল হক, হায়দার আহমদ খান, খন্দকার শহীদুল ইসলাম, মো. শোয়েব চৌধুরী এবং সিটিও ফোরাম বাংলাদেশের ফেলো মেম্বার মহিউদ্দীন দেওয়ান এ সময় উপস্থিত ছিলেন।  

সমঝোতা চুক্তি অনুযায়ী ডিসিসিআই এবং সিটিও ফোরাম তথ্যপ্রযুক্তি বিষয়ে গবেষণা পরিচালনা, কর্মশালা/সেমিনারের আয়োজন এবং সাইবার সিকিউরিটি এবং ই-কমার্স বিষয়ে একযোগে কাজ করবে।

এ ছাড়া সিটিও ফোরাম ঢাকা চেম্বারের ২ হাজার নতুন উদ্যোক্তা তৈরিতে সহায়তা প্রদান করবে বলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে ডিসিসিআই সভাপতি মো. সবুর খান বলেন, ঢাকা চেম্বারের ২ হাজার নতুন উদ্যোক্তা তৈরির কর্মসূচিতে তথ্যপ্রযুক্তি বিষয়ে সিটিও ফোরাম সহায়তা করবে। এ ছাড়াও তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে ঢাকা চেম্বার এবং সিটিও ফোরাম একযোগে কাজ করবে।  

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার সিটিও ফোরামের অবকাঠামো উন্নয়নে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বাংলাদেশ সময় ১৭১৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৩
এএসএস/সম্পাদনা: মাহমুদুল ইসলাম, নিউজরুম এডিটর/ সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।