ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোন ‘এমসেনট্রেক্স’, হাতের কাছেই!

সঞ্জয় বিশ্বাস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, জুলাই ১, ২০১৩
গ্রামীণফোন ‘এমসেনট্রেক্স’, হাতের কাছেই!

ঢাকা: বিজনেস সলিউশনস গ্রাহকদের জন্য ‘গ্রামীণফোন এমসেনট্রেক্স’ (mCentrex) সলিউশন সবচেয়ে সুবিধাজনক সমাধান। অফিসে না থাকলেও এমসেনট্রেক্স এর মাধ্যমে বিজনেস প্রফেশনালগণ যেকোনো সময় যেকোনো জায়গা থেকে তাদের অফিসের সাথে সংযুক্ত থাকতে পারবেন।



‘এমসেনট্রেক্স’ এর মাধ্যমে গ্রামীণফোন এক অন্যধরনের সম্মিলিত ভয়েস কমিউনিকেশনের সমাধান দিচ্ছে। এটি মূলত গতানুগতিক পিএবিএক্স সিস্টেমকে সম্পূর্ণভাবে একটি মোবাইল ফোনের ভেতর নিয়ে এসেছে।

‘এমসেনট্রেক্স’ এ যে সকল মোবাইল নম্বর কনফিগারড করা আছে তারা যেখানেই থাকবে এবং সম্পূর্ণরূপে পিএবিএক্স সুবিধা উপভোগ করতে পারবে ।

এক্ষেত্রে সকল এক্সটার্নাল কমিউনিকেশনের জন্য কেবল একটি মাত্র নম্বরই যথেষ্ট। গ্রাহক, স্টেকহোল্ডার সেই নম্বরে ফোন দিলে একটি ‘ইন্টারঅ্যাক্টিভ ভয়েস রেসপন্স’ (আইভিআর) শুনতে পারবেন, তারপর ‘শর্টকোড ডায়াল’ করে প্রয়োজনীয় ব্যক্তিকে সরাসরি ফোন দিতে পারবেন কিংবা আইভিআর এর সাহায্য নিতে পারবেন প্রয়োজনীয় ব্যক্তির কাছে পৌঁছানোর জন্য। এই শর্টকোড ব্যবহার করে একজন ব্যক্তি তার সহকর্মীর সঙ্গে সহজেই যোগাযোগ করতে পারেন। বাড়তি সুবিধা হিসেবে রয়েছে বেসিক সব সুবিধা, যেমন কল ট্রান্সফার, কল ফরোওয়ার্ডিং, কল হান্টিং, গ্রুপ এসএমএস , ক্লোজড ইউজার গ্রুপ কলিং ছাড়াও আরও অনেক কিছু।

এছাড়া অফারটি একটি বিশেষ ফিচার নিয়ে এসেছে তা হচ্ছে, প্রিপেইড ও পোস্টপেইড নম্বরের কনভারজেন্ট বিলিং যার মধ্যে ডিসকাউন্টেড ট্যারিফ অর্ন্তভুক্ত থাকবে। ‘এমসেনট্রেক্স’ এর জন্য বছর শেষে কোনো মেন্টেইনেন্স খরচ নেই। এই সাশ্রয়ী প্রোডাক্টটির মাধ্যমে ব্যবসায় প্রতিষ্ঠানগুলো তাদের কর্মচারীদের কার্যকারিতা বাড়াতে ও উপস্থিতি নিশ্চিত করতে সক্ষম হবেন।

বাংলাদেশ বিজনেস মার্কেটে টোটাল সলিউশন প্রোভাইডার হিসেবে নিজেদের পজিশনিং গড়তে গ্রামীণফোন গত বছর বাজারে নিয়ে আসে এই প্রোডাক্টটি। ‘এমসেনট্রেক্স’ বাণিজ্যিকভাবে পরীক্ষিত, কারণ শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো এই সুবিধা উপভোগ করছে। এ বছর গ্রামীণফোন এই প্রোডাক্টটিকে আরও কিছু গ্রাহক সেবা ও আর্কষণীয় মূল্য হ্রাসের মাধ্যমে পুর্নগঠন করেছে।

প্রমোশনাল ক্যাম্পেইন অনুযায়ী গ্রামীণফোন ‘এমসেনট্রেক্স’ এর মাসিক প্যাকেজের ফিস এর উপর ৫০ শতাংশ ডিসকাউন্ট অফার দিচ্ছে। এই  ডিসকাউন্ট অফারের মেয়াদ রয়েছে সেপ্টেম্বর,২০১৩ র্পযন্ত । যেসব গ্রাহক এই সময়ের মধ্যে ‘এমসেনট্রেক্স’ এর সেবাটি অ্যাক্টিভ করবেন তারা আগামী ৬ মাসের জন্য ৫০% ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন ( অ্যাক্টিভিশনের তারিখ হতে শুরু হবে )

এখনকার প্রতিযোগিতামূলক বাজারে সফল কোম্পানি হতে গেলে ও কম্পিটিটরের থেকে এগিয়ে থাকতে হলে, দক্ষতা ও গতিশীলতা - এই দুইটি বিষয় বিশেষ ভূমিকা রাখে। বাজারে এই প্রোডাক্টটি নিয়ে আসার ক্ষেত্রেও পাইওনিয়ার গ্রামীণফোনের প্রত্যাশা বাংলাদেশের বিজনেস কমিউনিটির সুবিধার্ধে এই প্রোডাক্টটি ভূমিকা রাখতে সক্ষম হবে।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, জুন ৩০, ২০১৩
সম্পাদনা: রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।