ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিগনোগিনস কিনছে ইয়াহু

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জুলাই ২, ২০১৩
বিগনোগিনস কিনছে ইয়াহু

নতুন সিইও আসার পর থেকেই বেশ কিছু প্রতিষ্ঠান কিনে নিয়েছে ইয়াহু। মারিসা মেয়র ইয়াহুর সিইও হিসেবে যোগ দেওয়ার পরই ঘুরে দাঁড়াতে শুরু করে ইয়াহু।



এবারে সিলিকন ভ্যালির গোড়ার দিকের স্বনামধন্য প্রতিষ্ঠান বিগনোগিনস কেনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ইয়াহু। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এ নিয়ে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা চুক্তিও সই হয়ে গেছে। বিগনোগিনস হচ্ছে মোবাইল অ্যাপলিকেশনভিত্তিক সৃষ্টিশীল একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান মূলত নিত্যনতুন মোবাইল অ্যাপ তৈরিতেই কাজ করে থাকে।

এ মুহূর্তে ইয়াহু মোবাইল ফোন এবং স্মার্টফোন ঘরানার সব ধরনের পণ্যের মানোন্নয়নে আগ্রহী। ইয়াহুকে নিত্যনতুন তথ্যসেবার মাধ্যমে খুদে পণ্যেয় সহজলভ্য করাই এখন ইয়াহুর অন্যতম লক্ষ্য। এক বছর আগে ইয়াহুতে যোগ দেওয়া সিইও মারিসা মেয়র এভাবেই ইয়াহুর জনপ্রিয়তাকে আরও একবার চাঙ্গা করার চেষ্টা করছেন।

তবে কবে নাগাদ এ প্রতিষ্ঠার ইয়াহুর অন্তর্ভুক্ত হবে আর কত অর্থের বিনিময়ে বিগনোগিনস কিনছে ইয়াহু তা এখনও সুস্পষ্টভাবে জানা যায়নি। তবে খুব দ্রুতই বিগনোগিনস ইয়াহুর জন্য অ্যাপ তৈরির কাজ শুরু করবে।

বাংলাদেশ সময় ১৬২৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।