ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জগদীশ বসু বিজ্ঞান ক্যাম্প অনুষ্ঠিত

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ২, ২০১৩
জগদীশ বসু বিজ্ঞান ক্যাম্প অনুষ্ঠিত

ঢাকার অদূরে আশুলিয়ায় পাঁচ দিনের বিজ্ঞান ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (বাবিজস) ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের (বিএফএফ) যৌথ উদ্যোগে আয়োজিত ‘১ম জগদীশ বসু বিজ্ঞান ক্যাম্প ২০১৩’ শীর্ষক এ ক্যাম্পে সারা দেশের ৫১জন নির্বাচিত খুদে বিজ্ঞানী অংশ নেয়।



ক্যাম্পের শেষ দিনেও গ্র“প ওয়ার্ক ও পোস্টার বানানো, উপস্থাপনা তৈরি সহ অন্য সব কাজে ব্যস্ত সময় কাটিয়েছে অংশগ্রহণকারীরা। এ অংশে অংশগ্রহণকারীরাই ছিল উপস্থাপক, বিচারক, প্রশ্ন কর্তা এবং নম্বরদাতা।

বাবিজসের সাধারণ সম্পাদক ফারসিম মান্নান মোহাম্মদীর সঞ্চালনায় পোস্টার প্রদর্শনী পর্বে উপস্থিত ছিলেন জাপানের বিজ্ঞানভিত্তিক সংস্থা সায়েন্স ফোরাম ২১ পর্বের পরিচালক কৃষ্ণা জী নাথ, বিএফএফের নির্বাহী পরিচালক সাজ্জাদ হোসেন চৌধুরী এবং আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ফারহানা মান্নান।

প্রসঙ্গত, গত ৩১ মে এবং ১ জুন ঢাকায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক-বিএফএফ বিজ্ঞান কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। এতে নির্বাচিত খুদে বিজ্ঞানীদের নিয়ে এ ক্যাম্পের আয়োজন করা হয়। সার্চ ইঞ্জিন গুগলের বিজ্ঞান প্রদর্শনীতে বাংলাদেশের খুদে বিজ্ঞানীদের অংশগ্রহণে উৎসাহিত করতে এ কংগ্রেস করা হয়।

বাংলাদেশ সময় ২১৩৫ ঘণ্টা, জুলাই ২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।