ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হেনরি ফোর্ড মিউজিয়ামে এইচটিসি, নকিয়া পণ্য

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ৩, ২০১৩
হেনরি ফোর্ড মিউজিয়ামে এইচটিসি, নকিয়া পণ্য

সার্বজনীন সেরা পণ্য পরিকল্পনার স্বীকৃতি দিতে ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হয় ইন্টারন্যাশনাল ডিজাইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড(আইডিইএ)। আমেরিকার শিল্প বিষয়ক পরিকল্পনাকারী সংগঠন কর্তৃক প্রতিষ্ঠিত এ অ্যাওয়ার্ড বিজয়ীরা যুক্তরাষ্ট্রের মিশিগানের হেনরি ফোর্ড মিউজিয়ামে স্থানলাভের সৌভাগ্য অর্জন করে।

এ বছরের ইন্টারন্যাশনাল ডিজাইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড(আইডিইএ)২০১৩’র জনপ্রিয় ‘কমিউনিকেশন টুলস’ বিভাগে নির্বাচিত হয়েছে মোবাইল পণ্য প্রস্ততকারী প্রতিষ্ঠান হিসেবে খ্যাত নকিয়া এবং এইচটিসি। মোবাইল ফোনে আনুষঙ্গিক সরঞ্জামের সর্বোৎকৃষ্ট পরিকল্পনা করায় প্রতিষ্ঠান দুটির কয়েকটি পণ্য এ বিভাগ জিতে। চিকিৎসাবিদ্যা, বিনোদন শিল্প থেকে শুরু করে বিভিন্ন বিভাগে বিভাগ অনুযায়ী এতে সম্মাননা দেওয়া হয়।

উল্লেখ্য, এইচটিসি’র বাজেট শ্রেণীর উইন্ডোজ ফোন এইট এবং ফিনল্যান্ড জায়ান্টের উইন্ডোজ ফোন এইটের প্রথম গ্রুপ নকিয়া লুমিয়া ৯২০, লুমিয়া ৮২০ এবং লুমিয়া ৬২০ বিজয়ী হয়। একই বিভাগে জয়লাভ করে স্পেয়ারওয়ান যেটি মৌলিক ফোনের মতো। তথ্য মতে, একক ‘এএ ব্যাটারিযুক্ত’ এ পণ্যটি ব্যাকআপ ফোন হিসেবে বাজারে প্রচলিত।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।