ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভুটানে বেসিস উদ্যোগে কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৩
ভুটানে বেসিস উদ্যোগে কর্মশালা

বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) প্রথমবার দেশের বাইরে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

গত ২৯ ও ৩০ জুন ভুটানের রাজধানী থিম্পুতে দু দিনব্যাপী প্রশিক্ষণ ওয়ার্কশপ পরিচালনা করে বিআইটিএম-এর চার সদস্যের প্রতিনিধি দল।



ভুটানের শ্রম ও মানব সম্পদ মন্ত্রণালয়ের আমন্ত্রণে বিআইটিএম প্রতিনিধি দলে ছিলেন বিআইটিএম-এর ডিরেক্টর-ইন-চার্জ শাহ ইমরাউল কায়ীশ, বিআইটিএম সমন্বয়কারি তালুকদার মোহাম্মাদ সাব্বির, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড বিজয়ী আল আমীন চৌধুরী এবং এনায়েত হুসাইন রাজিব।

ভুটান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজে (বিসিসিআই) অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালায় শতাধিক কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে ভুটানের শ্রম ও মানব সম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে মাইক্রোওয়ার্ক তথা অনলাইন মার্কেট প্লেসের মাধ্যমে আউটসোর্সিং কাজ সম্পর্কে এবং এর বহুমুখী সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয়। বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড বিজয়ীরা তাদের অভিজ্ঞতা তুলে ধরেন। এতে অংশগ্রহণকারীরা অনুপ্রাণিত হয়।

এ ছাড়াও বিআইটিএম প্রতিনিধি দল ব্যাংক অব ভুটানের উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। আউটসোর্সিংয়ের পেমেন্ট সিস্টেম নিয়ে ভুটানের কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গেও মতবিনিময় করা হয়।

বাংলাদেশ সময় ২১৫৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।