ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কিউবির ছয় কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জুলাই ১২, ২০১৩
কিউবির ছয় কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা: ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবা দানকারী প্রতিষ্ঠান কিউবির চেয়ারম্যান ও পরিচালকসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

টেলিপোর্ট বাংলাদেশের মামলায় তাদের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।



ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক আসাদুজ্জামান নূর গত ১৮ জুন গ্রেফতারি পরোয়ানা জারি করলেও গত বৃহস্পতিবার(১১ জুলাই) তা প্রকাশ হয়।

যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন-কিউবির চেয়ারম্যান সঞ্জীব আহুজা, পরিচালক ডেমিয়েন রিড, মার্টিন হ্যারিম্যান, পল গ্রেগরি ফ্রাঙ্কলিন, স্টিফেন জেরার্ড অলিভ ও ইমরান হোসেইন।

গত বছরের ২০ মার্চ কিউবির আটজনকে আসামি করে দুটি মামলা করেন টেলিপোর্ট বাংলাদেশ লিমিটেডের সেক্রেটারি নূরুল আবসার। তিনি জয়েন্ট স্টক কোম্পানিতে মিথ্যা তথ্য দিয়ে ঠকানোর অভিযোগ এনে মামলা করেন।

এতে গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্তরাসহ কোম্পানি সচিব ফয়সাল হায়দারকে অভিযুক্ত করা হয়। এদের মধ্যে ফয়সাল হায়দার বাংলাদেশের, বাকিরা  বিভিন্ন দেশের নাগরিক।

মামলায় কিউবির ৩০ শতাংশের মালিকানাও দাবি করে প্রতিষ্ঠানটি।

এদিকে গত বছরের ১৬ মে আসামিদের আদালতে তলব করা হয়েছিল। এছাড়া প্রতিষ্ঠানটির বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ রয়েছে।

মামলার নথিপত্রে দেখা যায়, ফয়সাল হায়দার আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিয়েছেন। আসামিরা যোগসাজশে আইন ভেঙে জয়েন্ট স্টক কোম্পানিতে মিথ্যা তথ্য দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবা দানকারী কিউবি নেদারল্যান্ডসের অজের হোল্ডিংসের সহযোগী প্রতিষ্ঠান। বাংলাদেশ ছাড়াও পাকিস্তানের বিশ্বখ্যাত টেলিকম কোম্পানি অরেঞ্জের সাবেক প্রধান নির্বাহী সঞ্জীব আহুজা অজেরের অন্যতম প্রতিষ্ঠাতা ও অংশীদার।
 
কিউবিকে ২০০৮ সালে ওয়্যারলেস ব্রডব্যান্ড অনুমোদন দেয় বিটিআরসি। এরপর ২০০৯ সাল থেকে ঢাকায় কার্যক্রম শুরু করে প্রতিষ্ঠানটি।
 
বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৩
এমআইআর/সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর; নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।