ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় দিনব্যাপী আইটি মার্কেটিং সম্মেলন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, জুলাই ৮, ২০১৩
ঢাকায় দিনব্যাপী আইটি মার্কেটিং সম্মেলন

দেশে আইসিটি উদ্যোক্তাদের জন্য প্রথমবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজন করছে ‘বেসিস আইটি মার্কেটিং ফোরাম’। আয়োজক সূত্র এ তথ্য দিয়েছে।



৮ জুলাই সোমবার দিনব্যাপী ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের গ্র্যান্ড বল রুমে এ ফোরাম অনুষ্ঠিত হবে। ফোরামে দেশের ও দেশের বাইরের বিপণন বিশেষজ্ঞরা আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য এবং তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

সব মিলিয়ে চারটি আলাদা অধিবেশনের আয়োজন করা হবে দিনব্যাপী এ ফোরামে। অধিবেশনগুলো হচ্ছে ১) আইটি শিল্পের জন্য বিপণন ও যোগাযোগ ২) বিপণন: বিনিয়োগ নাকি ব্যয়, ৩) আইটি ব্র্যান্ডের শক্তি ৪) বাংলাদেশ নেক্সট: দেশের ব্র্যান্ডিংয়ের প্রেক্ষিত।

দেশি-বিদেশি খ্যাতনামা ব্র্যান্ড যেমন গুগল, ইয়াহু, গ্রে, ক্যাসপারস্কি, জিপিআইটি, এয়ারটেল এবং বিকাশের শীর্ষ কর্মকর্তারা এ চারটি অধিবেশনে তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

এতে সেশন পরিচালক হিসেবে বক্তব্য রাখবেন গুগল দক্ষিণ এশিয়া প্রধান আনন্দ তিলক, দক্ষিণ এশিয়া গ্রে ডিজিটালের জ্যেষ্ঠ সহ-সভাপতি সুধীর নায়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অধ্যাপক সৈয়দ ফরহাত আনোয়ার, জিপিআইটির সিইও রায়হান শামসি, গুগল কান্ট্রি কনসালটেন্ট কাজী মনিরুল কবির, বিকাশের সিইও কামাল এস কাদির, এয়ারটেল বাংলাদেশের চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা, ক্যাসপারস্কি ল্যাব বাংলাদেশের সিইও প্রবীর সরকার এবং বেসিস আইটি মার্কেটিং ফোরামের আহবায়ক রাসেল টি আহমেদ।

আইটি প্রতিষ্ঠানে কর্মরত প্রতিটি ব্যক্তির প্রতিষ্ঠানের পণ্য ও সেবা একটি ব্র্যান্ড হিসেবে বিপণনের সম্যক ধারণা ও দক্ষতা থাকা আবশ্যক। সঙ্গে দেশের তথ্যপ্রযুক্তি শিল্পকেও বিদেশি বিনিয়োগকারীদের সামনে সঠিকভাবে উপস্থাপনের কৌশল জানতে হবে। এ উদ্যোগে বেসিস আইটি মার্কেটিং ফোরাম সহায়ক ভূমিকা পালন করবে। এমনটাই আশা করছেন ভিন্নধর্মী এ সম্মেলনের আয়োজকেরা।

বাংলাদেশ সময় ২০০০ ঘণ্টা, জুলাই ৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।