ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে গুগলের ফ্লাইট সার্চ সার্ভিস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৩
ভারতে গুগলের ফ্লাইট সার্চ সার্ভিস

অতি শীঘ্রই গুগলের ফ্লাইট সংক্রান্ত সেবা চালু হওয়ার সম্ভাবনা রয়েছে ভারতে। আকাশ পথের ভ্রমনকারীরা এর মাধ্যমে ফ্লাইটের বিশদ তথ্য জানাসহ ফ্লাইট ভেদে টিকিটমূল্য যাচাই এরপরে চাহিদামত বুকিং দেওয়ার সুযোগ পাবে।

ফ্লাইট সার্চ নামের সেবাটি নিয়ে করা প্রতিবদেনে ইকোনোমিক টাইমস এ খবর প্রকাশ করে। উল্লেখ্য, বেশ আগেই যুক্তরাষ্ট্র এবং ইউরোপিয়নদের কাছে সেবাটি পৌঁছেছে।

এদিকে সেবাটি প্রকৃতই স্থানীয় ভ্রমনকারীদের কাছে যথেষ্ট হবে কিনা এ নিয়ে আছে গুঞ্জন। তাছাড়া গুগল, ইয়াহুর মতো নামি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের ঠিক কতগুলো সেবা, পণ্য আসছে আপাতত সে সম্পর্কে কারও সঠিক ধারণা নেই । তাই যে মুহুর্তে এসব সেবা ক্রিয়াশীল হবে তখনই হিসাবে আনা সম্ভব বলে মন্তব্য করা হয় প্রতিবেদনে। এছাড়া এপ্রিল ফুলে গুগল সেবা নিয়ে অনেকই হাস্যকর রটনার সৃষ্টি হয় যার পেছনের কারণও ব্যখ্যা দেওয়া হয়েছে। যখনই প্রযুক্তি-চিন্তার সৃষ্টি হয় তারা চেষ্টা করে সেগুলোকে বাস্তবে নির্ভরযোগ্য পণ্যে পরিণত করতে।

আরও বলা হয়েছে বেশি পণ্য প্রকাশে কঠোরভাবে পরিকল্পনা করার ইঙ্গিত আসছে গুগলের ভাবভঙ্গিতে।
তথ্য মতে, এরইমধ্যে খুবই উৎসাহ নিয়ে খুচরা বাজারে গুগল গ্রেট অনলাইন শপিং ফেস্টিভল (গসফ) নিয়ে প্রবেশ করে। যেখানে তাদের বিশাল সফলতা নাকি বিশাল ব্যর্থতা এসছে তা কেবল স্পষ্ট করবে একমাত্র গ্রাহকরা। এছাড়া কার্যক্রমের অগ্রগতিতে মানুষের মনের ইচ্ছাগুলো খোঁজের চেষ্টা করছে গুগল তাই গুগল টয়লেটও বাস্তবরুপ নিতে বেশিদিন সময় নিবেনা এমনটা ধারণা করছে প্রযুক্তি জগতের মানুষেরা।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।