ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সবচেয়ে চিকন ‘ট্রান্সফরমার বুক টিএক্স৩০০’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ১০, ২০১৩
সবচেয়ে চিকন ‘ট্রান্সফরমার বুক টিএক্স৩০০’

আসুস নির্মিত ট্রান্সফরমার বুক টিএক্স৩০০ বিশ্বের সবচেয়ে চিকন গড়নের উইন্ডোজ এইট ট্যাব বলে প্রচারণা চলছে। পণ্যটি এ মাসেই ভারতের বাজারে পৌছাবে।

স্থানীয় বাজার দর হিসাবে ৯২ হাজার রুপির এ পণ্যে থাকছে ইন্টেলের শক্তিশালী কোর আইফাইভ প্রসেসর, ১৩.৩ ইঞ্চির উচ্চমানের টাচস্ক্রিন। কিবোর্ড সংযোগ সুবিধা থাকায় অর্থাৎ প্রয়োজনুযায়ী কিবোর্ড লাগিয়ে অথবা বাদে ব্যবহার করা যাবে এছাড়া এর উইন্ডোজ এইট যেটাও পরিবর্তনযোগ্য। কিবোর্ডে একটি বাড়তিসহ আছে কয়েকটি পোর্ট এবং এর পরিপূর্ণ ব্যাটারি দীর্ঘক্ষণ সাপোর্ট দিতে সক্ষম। সম্প্রতি সংশ্লিষ্ট সুত্র এসব তথ্য প্রকাশ করে।

এছাড়া সবচেয়ে চিকন ট্যাবের খবরে গোলমেলে পরিস্থিতি থেকে দুরে রাখতে এর বৈশিষ্ট্যগুলো স্পষ্ট করা হয়। সেই মতে, ট্রান্সফরমার বুক মাত্র ৪ মিমি. চিকন আর কিবোর্ডসহ আরো ৩ মিমি. এবং ওজন ০.৯৫ কেজি।
ট্যাবলেটটির অন্যতম বৈশিষ্ট্যের একটি হচ্ছে পর্দা, ১৭৮ ডিগ্রী দৃষ্টিকোণ থেকে পাওয়া যাবে চমৎকার ফলাফল।

অডিও প্যাকে আছে ব্যাঙ অ্যান্ড অলুফসেন আইসিইপাওয়ার স্পিকার যা আসুসের সনিকমাস্টার নিয়ন্ত্রিত ভালমানের অডিও সাউন্ড প্রেরণ করে। অধিক মানসম্মত কাজ সম্পাদনে এবং তথ্যাদি সংরক্ষণের জন্য র‌্যাম ৪ জিবি, হাইব্রিড কম্বো ৫০০ জিবি এইচডিডি, ১২৮ জিবি এসএসডি আছে। এর ফ্রন্ট ক্যামেরা এইচডি এবং মূল ক্যামেরা ৫ এমপি, আছে ওয়াইফাই, ব্লুটুথ ৪.০,ইন্টেল এইচডি ৪ হাজার গ্রাফিক্স। ব্যাটারি ক্ষমতা অধিক ফলে বহনীয় সুবিধা পাচ্ছে ব্যবহারকারীরা। ২ বছরের ইন্টারন্যাশনাল ওয়্যারেন্টি যুক্ত পণ্যটি আসুসের নিজস্ব কতিপয় বিপণন প্রতিনিধি বিক্রির দায়িত্ব পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ১০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।