ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি নোটথ্রি আসছে ৪ মডেলে

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, জুলাই ১১, ২০১৩
গ্যালাক্সি নোটথ্রি আসছে ৪ মডেলে

বিশ্বজুড়েই চলছে অ্যাপল-স্যামসাং আইনি লড়াই। কিন্তু ভোক্তাদের অল্প বিরতিতেই একের পর এক পণ্য উপহার দিয়ে যাচ্ছে স্যামসাং।

এবারের তালিকায় আছে গ্যালাক্সি নোটথ্রি। আর এ সিরিজের একই সঙ্গে আসছে ৪টি মডেল। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য দিয়েছে।

এবারের গ্যালাক্সি নোটথ্রি আগের নোটটু মডেলের তুলনায় অনেক পাতলা আদলে আসছে। আর দাম আর বৈশিষ্ট্যের বিচারে আনা হচ্ছে ৪টি ভিন্নতা। তবে প্রসেসর কোনো ভিন্নতা থাকবে না। পরিবর্তন আসবে দৃষ্টিশৈলী আর উপাদানে।

গ্যালাক্সি নোটথ্রির সবচেয়ে আধুনিক মডেল হবে প্রিমিয়াম সংস্করণ। এতে থাকবে সুপার অ্যামোলেড স্ক্রিন, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ছাড়াও প্রচলিত সব ফিচারই।

এর পরের দ্বিতীয় সংস্করণেই আছে ইন্টারন্যাশনাল সংস্করণ। এটি তৈরি হবে প্ল্যাস্টিক বডিতে। স্ক্রিনে থাকছে স্ট্যান্ডার্ন্ড সুপার অ্যামোলেড ডিসপ্লে আর ১৩ মেগাপিক্সেল ক্যামেরা।

সম্ভাব্য তৃতীয় সংস্করণে আছে সুপার অ্যামোলেড ডিসপ্লের পরিবর্তে এলসিডি ডিসপ্লে। তবে ক্যামেরায় ১৩ মেগাপিক্সেল ফিচার থাকছেই। তবে বডি তৈরি হবে প্ল্যাস্টিক দিয়ে।

আর চতুর্থ মডেল তৈরি হচ্ছে প্ল্যাস্টিক বডিতে। তবে এ মডেলে ক্যামেরা বৈশিষ্ট্য কমে হচ্ছে ৮ মেগাপিক্সেল। আর স্ক্রিনে থাকবে এলসিডি আবহ। এটিই হবে গ্যালাক্সি নোটথ্রির সবচেয়ে সাশ্রয়ী মডেল। এটি দিয়ে স্যামসাং মধ্যম মানের ভোক্তাদের একটি বাজার দখলের পরিকল্পনা নিয়েছে।

আসছে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই গ্যালাক্সি নোটথ্রির এ সংস্করণগুলো বাজারে আসতে পারে। তবে আইফা ২০১৩ শুরু দিনেই এ পণ্য অবমুক্ত হওয়ার সম্ভাবনা আছে।

তবে গ্যালাক্সি নোটথ্রি নিয়ে ভক্তদের অপেক্ষা খুব বেশি দীর্ঘয়িত হচ্ছে না। এমনটাই বলছেন বাজার বিশ্লেষকেরা। এ বিষয়ে স্যামসাং নীরব ভূমিকাই পালন করছে।

বাংলাদেশ সময় ২২৪৯ ঘণ্টা, জুলাই ১১, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।