ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজ-এখনই ডটকম উদ্যোগ

আপনার জাকাত, অসহায়ের ঈদ আনন্দ

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৩
আপনার জাকাত, অসহায়ের ঈদ আনন্দ

অনলাইনে ব্যবসা কিংবা সংবাদমাধ্যম সব কিছুতেই এক ধরনের সামাজিক দায়বদ্ধতা থেকেই যায়। এ ধারণা থেকেই দেশের অন্যতম ই-কমার্স সাইট এখনই ডটকম এবং দেশের সবচেয়ে সক্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম জাকাতের কাপড় বিতরণে সমঝোতা চুক্তি সই করেছে।



সোমবার বাংলানিউজটোয়েন্টিফোর.কমের বসুন্ধরা ঢাকাস্থ অফিসে এখনই ডটকম সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। এতে বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন এবং এখনই ডটকম প্রতিষ্ঠাতা এবং সিইও শামীম আহসান চুক্তিতে সই করেন।

এ চুক্তি অনুসারে এখনই ডটকম এর উদ্যোগে অনলাইনে প্রাপ্ত প্রবাসী ও দেশি মানুষের জাকাতের কাপড় সংগ্রহ ও বিতরণে গণমাধ্যম হিসেবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম সার্বিক সহযোগিতা করবে।

আসছে ঈদে ‘আপনার জাকাত-অসহায়ের ঈদ আনন্দ’ বার্তায় এখনই ডটকম এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম সবাইকে এবারের জাকাতের কাপড় দেশের দুস্থ জনগোষ্ঠির মধ্যে বিতরণ করে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেওয়ার উদাত্ত আহ্বান জানাচ্ছে।

এ চুক্তি প্রসঙ্গে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন বলেন, শুরু থেকেই সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা গণমাধ্যমের ভূমিকায় কাজ করে আসছি। এরই ধারাবাহিকতায় আসছে ঈদে অসহায় মানুষের সঙ্গে আনন্দ ভাগ করে নিতেই এখনই ডটকমের সামাজিক এ উদ্যোগের সঙ্গী হয়ে কাজ করবে বাংলানিউজ। ভবিষ্যতে এ উদ্যোগকে আরও সুসম্প্রসারিত করতে বাংলানিউজ সচেষ্ট থাকবে।

এখনই ডটকমের প্রতিষ্ঠাতা এবং সিইও শামীম আহসান এ চুক্তি প্রসঙ্গে বলেন, শুধু ব্যবসা নয়, সামাজিক উদ্যোগ থেকেই ভালো কিছুর সৃষ্টি হয়। ব্যবসা এখন সামাজিক উদ্যোগের অংশ। এ ছাড়াও সামাজিক আনন্দ ভাগাভাগি করে নিতে এখনই ডটকম এ ধরনের সামাজিক উদ্যোগের সঙ্গে কাজ করতে আগ্রহী। গণমানুষের কাছে জনপ্রিয়তার কারণেই এ সামাজিক উদ্যোগে বাংলানিউজকে সঙ্গী হিসেবে পেয়ে এখনই ডটকম আনন্দিত।

এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলানিউজের বিপণন ব্যবস্থাপক সিরাজুল ইসলাম, উপ-বিপণন ব্যবস্থাপক সঞ্জয় বিশ্বাস এবং আইসিটি এডিটর সাব্বিন হাসান। আর এখনই ডটকমের পক্ষে ছিলেন ডিজিটাল বিপণন ব্যবস্থাপক শেখ মুহাম্মদ সালেহউদ্দিন।

এ সামাজিক উদ্যোগের আপডেট পাওয়া যাবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম (www.banganews24.com) এবং এখনই ডটকম (http://www.akhoni.com/dhaka/donate-at-akhonicom-banglanews-zakat-fund-756) এ দুই অনলাইন মাধ্যমে।

বাংলাদেশ সময় ১৬১৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।