ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশের আইসিটি খাতে নেদারল্যান্ডসের সহায়তা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৩
দেশের আইসিটি খাতে নেদারল্যান্ডসের সহায়তা

বাংলাদেশ ছাড়াও ৪টি দেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের রপ্তানি বৃদ্ধিতে ৬০ লাখ ইউরোর প্রকল্প সহায়তা দিতে যাচ্ছে নেদারল্যান্ডস সরকার।

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি রপ্তানিতে উল্লেখযোগ্য অবদান রাখা নেদারল্যান্ডস ট্রাস্ট ফান্ড এনটিএফ-২ প্রকল্পের ধারাবাহিকতায় এনটিএফ-৩ প্রকল্প হিসেবে এটি বাস্তবায়িত হবে।

 

ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি), জেনেভার উদ্যোগে এবং বেসিস ছাড়াও স্থানীয় বাণিজ্য সহায়তা কর্তৃপক্ষের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়িত হবে।

প্রসঙ্গত, গত ১০ জুলাই জেনেভার বিশ্ব বাণিজ্য সংস্থার প্রধান কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এনটিএফ-৩ পার্টনারশিপ চুক্তিতে সই করেন আইটিসির নির্বাহী পরিচালক জেন মেরি পাওয়াম ও সিবিআই নেদারল্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক হ্যান্স ক্লুন্ডার।

এ সময় বেসিস সভাপতি ফাহিম মাশরুর, নেদারল্যান্ডসের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহায়তা মন্ত্রণালয়ের মন্ত্রী মিস লিলিয়ান প্লোমেন এবং সিবিআই ও আইটিসির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২১১৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।