ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নেক্সাস সেভেন টু এ মাসেই

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৩
নেক্সাস সেভেন টু এ মাসেই

নেক্সাস সিরিজের পরবর্তী প্রজন্মের নুতন ট্যাব অপেক্ষারতদের অতি নিকটে। আপাতদৃষ্টিতে ‘নেক্সাস সেভেন টু’ নামের ট্যাবটি এ মাসের শেষে কিংবা আগষ্টের শুরুতে বাজারে আসছে বলা হয়েছে নতুন প্রতিবেদনগুলোতে।

ডিজিটাইমস এ ধরনের তথ্যসহ আসুসের সঙ্গে গুগলের আরো একবার যৌথভাবে ট্যাব নির্মাণের কথা তুলে ধরেছে প্রতিবেদনে।

অ্যান্ড্রেয়েডের সর্বশেষ সফটওয়্যারযুক্ত ৭ ইঞ্চি পরিমাপের এ ট্যাবের প্রত্যাশিত অভ্যন্তরীণ উপাদানগুলো-৭ ইঞ্চির পর্দায় ১৯৮০ বাই ১২০০ পিক্সেল, কুয়াড কোর স্ন্যাপড্রাগন ৬০০ প্রসেসর, ১.২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, পেছনের ক্যামেরা ৫ এমপি এবং ওয়াইফাই সুবিধা।

উল্লেখ্য, ব্যবহারকারীরা যাতে গতিশীল ইন্টারনেটে অবাধ বিচরণ সুবিধা পায় এজন্য এতে ফোরজি থাকছে বলে নিশ্চিত করা হয় আগের ফাঁসকৃত খবরে। সংশ্লিষ্ট সুত্র মতে, নিম্নমূল্যের কারণে বর্তমানে নেক্সাস সেভেনের সরবরাহ ৬ মিলিয়ন যা মাত্র কয়েকটি প্রতিদ্বন্দী প্রতিষ্ঠানের এমন অর্জনের রেকর্ড রয়েছে।  

বর্তমানে তাইওয়ানের নির্মাতারা অনুমান করে বলছে গুগল-আসুসের পরবর্তী নেক্সাসের বিক্রি খুবই বিবেচনা করে হবে। প্রতিযোগিতার মাঠে পণ্যের নিম্নমূল্য নির্ধারণ এবং ক্রমবিকাশের মাধ্যমে পুষিয়ে নেওয়ার পরিকল্পনা করবে তারা।  

যুক্তরাষ্ট্রে এর সম্ভাব্য দাম হবে ২০০ থেকে ২৫০ ডলারের মধ্যে। যুক্তরাজ্যে নেক্সাসের বর্তমান মডেলটির দাম যাচ্ছে ১৬০ পাউন্ড আর ২৪০ পাউন্ড থ্রিজিসহ। দাম অনুকুলে থাকায় অনেকে স্থায়ীভাবে যুক্ত হয়েছে।

আরও বলা হয় বিশেষকরে আগের মডেলের তুলনায় নুতনটি বেশি প্রতিযোগিপূর্ণ করা হয়েছে। পরিমাপের ক্ষেত্রে নেক্সাস সেভেন ছিল একমাত্র ক্ষুদ্রতর ট্যাবলেট। আধুনিক নেক্সাস সেভেন টু’র লক্ষ্যে থাকছে আইপ্যাড মিনি এবং ৮ ইঞ্চির গ্যালাক্সি ট্যাবের মতো বিভিন্ন অ্যান্ড্রয়েড পণ্য।

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।