ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় বেসিস সফটওয়্যার প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৩
ঢাকায় বেসিস সফটওয়্যার প্রদর্শনী

শিল্পভিত্তিক বা সুনির্দিষ্ট সফটওয়্যার প্রদর্শনীর লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) উদ্যোগে ২২ থেকে ২৪ জুলাই তিন দিনব্যাপী বেসিস অডিটোরিয়ামে বিজনেস সফটওয়্যার শোকেস অনুষ্ঠিত হচ্ছে।

এ প্রদর্শনীতে শুধু মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ক সফটওয়্যার এইচআর অ্যান্ড পেরোল সফটওয়্যার প্রদর্শন করা হবে।

এ আয়োজনের মূল প্রতিপাদ্য হচ্ছে আসুন, তুলনা করুন এবং বেছে নিন।

এ উদ্যোগে বেসিস বছরজুড়ে প্রতিমাসেই এ ধরনের আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে। এরই মধ্যে এ উদ্যোগের অংশ হিসেবে আকাউন্টিং সফটওয়্যার এবং গার্মেন্টস ও টেক্সটাইল সফটওয়্যার প্রদর্শন করা হয়েছে।

এ ছাড়াও বেসিস এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার, হেলথকেয়ার ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট সফটওয়্যারের ওপর ভিত্তি করে তিনটি একদিনের প্রদর্শনী আয়োজন করে ব্যাপক সাড়া পাওয়া গেছে।

এবারের প্রদর্শনীতে ১৪টি বেসিস সদস্য প্রতিষ্ঠান যারা শুধু মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ক সফটওয়্যার এইচআর অ্যান্ড পেরোল সফটওয়্যার তৈরি ও বাজারাজাত করে থাকে তারা অংশগ্রহণ করছে। প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়ারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে সুস্পষ্ট ধারণা প্রদান করতেই বেসিস এ নিয়মিত সফটওয়্যার প্রদর্শনী।

এ ছাড়াও বেসিস আগামী এক বছরে ইআরপি অ্যান্ড ইন্টিগ্রেটেড বিজনেস সলিউশনস, ওয়েব ডেভেলপমেন্ট অ্যান্ড হোস্টিং সার্ভিস, এডুকেশন সফটওয়্যার, হসপিটাল ম্যানেজমেন্ট সফটওয়্যার, রিয়েল এস্টেট সফটওয়্যার, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সফটওয়্যার এবং ই-কমার্স বিষয়ে প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।

ঢাকার কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনের বেসিস অডিটোরিয়ামে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা অবধি এ প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময় ১৬৫৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।