ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজি সেবায় বাংলালিংকের ৩০ কোটি ডলার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৩
থ্রিজি সেবায় বাংলালিংকের ৩০ কোটি ডলার

দেশের অন্যতম টেলিকম অপারেটর বাংলালিংক তাদের নেটওয়ার্ক আধুনিকায়ন ও সম্প্রসারণের মাধ্যমে সক্রিয় করার উদ্দেশ্যে হুয়াওয়ের সঙ্গে চুক্তি সই করেছে।

এ চুক্তির মধ্যে মোবাইল নেটওয়ার্ক আধুনিকায়ন, ফ্রিকোয়েন্সি ব্যান্ড পুর্নগঠন, ধারণক্ষমতা বৃদ্ধি এবং থ্রিজি সমন্বিত অবকাঠামো এবং সেবাপ্রদান সর্বোচ্চ গুরুত্ব পাবে।



এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলালিংক এবং হুয়াওয়ের শীর্ষ কর্মকর্তাদের মধ্যে বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার জিয়াদ সাতারা, চিফ টেকনোলজি অফিসার পেরিহেন এলহেমি, চিফ কর্মাশিয়াল অফিসার শিহাব আহমাদ এবং চিফ ফিন্যান্সিয়াল অফিসার ওসমান এবং হুয়াওয়ের পক্ষে চিফ এক্সিকিউটিভ অফিসার যোশিন (বেকার) এবং চিফ টেকনোলজি অফিসার চাউগুচি (ফ্র্যাংক) উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, দিনবদলের প্রত্যয়ে ২০০৫ সালে যাত্রা শুরু করে এখনও অবধি ২ কোটি ৭০ লাখ গ্রাহকের পরিবার বাংলালিংক। শুরু থেকেই বাংলালিংক গ্রাহক সেবার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। একটি দক্ষ, কর্মতৎপর এবং মেধাবী কর্মীদল বাংলালিংকের জন্য একটি শক্তিশালী ব্র্যান্ড ইমেজ, বিতরণ ব্যবস্থা, গ্রাহক সেবা ও প্রযুক্তি প্রস্তুতি নিশ্চিত করার জন্য সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

বাংলালিংক তার অগ্রযাত্রায় নয় মাসের মধ্যে সারাদেশে তার প্রাথমিক বিস্তৃতি নিশ্চিত করে। এ ছাড়াও অবিরাম তাদের নেটওয়ার্ককে আরও উন্নয়ন ও সম্প্রসারণ করে আজকের এ অবস্থানে এসেছে।

এ অনুষ্ঠানে জিয়াদ সাতারা বলেন, এ চুক্তির মাধ্যমে বিদ্যমান নেটওয়ার্ককে আরও আধুনিক এবং থ্রিজি সমন্বিত করার সঙ্গে সামগ্রিক নেটওয়ার্কের আরও সুবিস্তৃত করা হবে।

বাংলালিংকের চিফ টেকনোলজি অফিসার পেরিহেন এলহেমি বলেন, হুয়াওয়ে নেতৃস্থানীয় আন্তর্জাতিক আইসিটি সেবাদাতা প্রতিষ্ঠান। সঙ্গে এ অংশীদারিত্বের মাধ্যমে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে আরও উন্নত গ্রাহকসেবার দুয়ার উন্মুক্ত হবে।

হুয়াওয়ের সঙ্গে এ চুক্তি বাংলালিংকের নিরলস নেটওয়ার্ক উন্নয়ন উদ্যোগের পথে একটি উল্লেখযোগ্য উদাহরণ বলে জানান সংশ্লিষ্ট বক্তারা।

বাংলাদেশ সময় ২০৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।