ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় বিজনেস সফটওয়্যার প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৩
ঢাকায় বিজনেস সফটওয়্যার প্রদর্শনী

ঢাকায় কারওয়ানবাজারস্থ বেসিস অডিটোরিয়ামে ২২ জুলাই সোমবার তিন দিনের ‘বিজনেস সফটওয়্যার শোকেস’ শীর্ষক মানবসম্পদ ব্যবস্থাপনা সফটওয়্যার প্রদর্শনী শুরু হয়েছে। এতে বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর প্রধান অতিথি হয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন।



এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির সভাপতি শেখ কবির আহমেদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন বেসিসের কোষাধ্যক্ষ এবং বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির ডিরেক্টর-ইনচার্জ উত্তম কুমার পাল।  

একেএম ফাহিম মাশরুর বলেন, সব ধরনের বাণিজ্যিক এবং ছোট ও মাঝারি ব্যবসাপ্রতিষ্ঠানে মানবসম্পদ ব্যবস্থাপনা সফটওয়্যার ব্যবহারের গুরুত্ব তুলে ধরেন। এ ধরনের প্রদর্শনী থেকে প্রতিষ্ঠানগুলো তাদের চাহিদা উপযোগী সফটওয়্যার খুঁজে পাবেন বলে তিনি মন্তব্য করেন।

শেখ কবির আহমেদ বলেন, বেসিস আয়োজিত নিয়মিত এ সফটওয়্যার প্রদর্শনীতে দর্শনার্থী, অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং আইসিটি সাংবাদিকদের উপস্থিতি ও সহায়তার প্রশংসা করেন।

প্রসঙ্গত, বিজনেস সফটওয়্যার শোকেসে ১৪টি বেসিস সদস্য প্রতিষ্ঠান তাদের বিভিন্ন মানবসম্পদ ব্যবস্থাপনা  সফটওয়্যার প্রদর্শন করছে। অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে অ্যাডভান্সড ইআরপি (বিডি), বাংলাদেশ মাইক্রোটেকনোলজি, বেস্ট বিজনেস বন্ড, কম্পিউটার ইজ, সিএসএল সফটওয়্যার রিসোর্সেস, ড্যাফোডিল কম্পিউটারস, এপসিলন কনসাল্টিং অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস, এন্টার আইটি বিডি, লেক্সিনিয়ার সলিউশনস, মিডিয়া মিক্স, এরা ইনফোটেক, এমএম সার্ভিসেস, মির টেকনোলজিস এবং টেকনোভিসতা।

এ প্রদর্শনী ২৪ জুলাই অবধি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং তাদের তৈরি সফটওয়্যার সম্পর্কে আগ্রহীরা (www.basis.org.bd) এ সাইটে তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭১৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।