ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিটিও ফোরাম-ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির চুক্তি সই

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৩
সিটিও ফোরাম-ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির চুক্তি সই

সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের মধ্যে সমঝোতা চুক্তি (এমওইউ) সই হয়েছে। সিটিও ফোরাম বাংলাদেশের ঢাকাস্থ নিজস্ব অফিসে এ সমঝোতা চুক্তি সই হয়।



সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি তপন কান্তি সরকার এবং ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম ওমর ইজাজ রহমান নিজ নিজ সংগঠনের হয়ে চুক্তি সই করেন।

সিটিও ফোরাম বাংলাদেশের পক্ষে আরও ছিলেন সহ-সভাপতি মোছলেহ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক দেবদুলাল রায়, কোষ্যাধক্ষ ইজাজুল হক ছাড়াও কার্যনির্বাহী সদস্য তানভীর হাসান, ফোরামের ফেলো সদস্য এমডি নাজমুল হক, কানন কুমার রায়, মহিউদ্দিন দেওয়ান, সুলতান বাদশা এবং কাজী কামাল উদ্দিন আহমেদ।

এদিকে ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন সিন্ডিকেট সদস্য ও দোহাটেকের চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা, কম্পিউটার সায়েন্স বিভাগের সম্মানিত শিক্ষক ড. আলী সিহাব সাব্বির ও ড. মাহাদী হাসান।

এ চুক্তির আওতায় তথ্যপ্রযুক্তির উন্নয়নে এবং নিরাপত্তা বিধানে বিভিন্ন পরিকল্পনা, সফলতা এবং অভিজ্ঞতা আন্তঃবিনিময়ের লক্ষ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার, গোলটেবিল বৈঠক, তথ্যপ্রযুক্তি কর্মশালার আয়োজন করবে। ফলে পেশাভিত্তিক কাজে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে বিশ্ববিদ্যালয়ের পাঠ্যসূচি কতটুকু কার্যকর ভূমিকা রাখছে তা আরও সুস্পষ্ট হবে।

বাংলাদেশ সময় ০২০৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।